প্রণব মুখার্জির প্রার্থীপদ চ্যালেঞ্জ জানিয়ে মামলা হাইকোর্টে

রাষ্ট্রপতি পদে প্রণব মুখোপাধ্যায়ের প্রার্থীপদ চ্যালেঞ্জ করে জনস্বার্থ মামলা দায়ের করা হল কলকাতা হাইকোর্টে। মামলা দায়ের করেছেন রামকৃষ্ণ সরকার নামে এক ব্যক্তি। যদিও মামলার বিষয়বস্তু কী, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। মামলার খবরে শোরগোল পড়ে গিয়েছে জাতীয় রাজনীতিতে।

Updated By: Jul 13, 2012, 02:16 PM IST

রাষ্ট্রপতি পদে প্রণব মুখোপাধ্যায়ের প্রার্থীপদ চ্যালেঞ্জ করে জনস্বার্থ মামলা দায়ের করা হল কলকাতা হাইকোর্টে। মামলা দায়ের করেছেন রামকৃষ্ণ সরকার নামে এক ব্যক্তি। যদিও মামলার বিষয়বস্তু কী, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি। মামলার খবরে শোরগোল পড়ে গিয়েছে জাতীয় রাজনীতিতে। দিল্লি থেকে উড়ে এসেছেন অতিরিক্ত সলিসিটর জেনারেল গৌরব বন্দ্যোপাধ্যায়।
মামলাটির গুরুত্ব বিচার করে তা বিচারপতি কল্যানজ্যোতি সেনগুপ্তের এজলাসে পাঠানোর সম্ভাবনা রয়েছে। বিচারপতি কল্যাণজ্যোতি সেনগুপ্তকে একথা জানিয়ে, বৃহস্পতিবার অতিরিক্ত সলিসিটর জেনারেল গৌরব বন্দ্যোপাধ্যায় অনুরোধ করেন, কেন্দ্রীয় সরকারকে না জানিয়ে আদালত যেন এ নিয়ে কোনও রায় না দেন। যদিও কল্যাণজ্যোতি সেনগুপ্ত তাঁকে জানান, মামলার শুনানির বিষয়ে প্রধান বিচারপতি জয়নারায়ণ প্যাটেলের কাছ থেকে তিনি কোনও নির্দেশ এখনও পাননি।
ইউপিএ শিবির রাষ্ট্রপতি পদে প্রণব মুখার্জিকে প্রার্থী করার পর থেকেই বিরোধিতায় নেমেছে তৃণমূল। তাঁর বিরুদ্ধে সই জাল করার অভিযোগও তুলেছিলেন রাষ্ট্রপতি পদে এনডিএ প্রার্থী পি এ সাংমা। এরপরই বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা নতুন করে জচিলতা তৈরি করল প্রণববাবুর প্রার্থী পদ নিয়ে।

.