সারদা তদন্তে নেমে ভিজিটরস রেজিস্টার বুকের খোঁজে হন্যে সিবিআই

Last Updated: Sunday, August 3, 2014 - 08:15

কলকাতা: সারদা তদন্তে নেমে একটি ভিজিটরস রেজিস্টার বুকের খোঁজে হন্যে সিবিআই অফিসাররা। প্রভাবশালী কোন কোন ব্যক্তি সারদার সঙ্গে যুক্ত ছিলেন, ওই ভিজিটরস বুক থেকেই তার হদিশ মিলবে বলে মনে করা হচ্ছে। আজও সকাল থেকেই সারদার মিডল্যান্ড পার্কের অফিসে তল্লাশি শুরু করেন সিবিআই অফিসাররা। সারদার ধৃত অ্যাকাউন্ট্যান্ট আমরিন আরাকে সেখানে নিয়ে যাওয়া হয়। বেলা বারোটা থেকে রাত প্রায় দশটা পর্যন্ত  চলে ওই তল্লাশি।উদ্ধার করা হয় প্রচুর নথি।

সারদার মিডল্যান্ড পার্কের অফিসে  প্রভাবশালী ব্যক্তিদের আনাগোনা চলত হামেশাই। কারা এলেন, ওই ভিজিটরস বুকে তারই খুঁটিনাটি লেখা থাকত।  সুদীপ্ত সেন কলকাতা থেকে পালানোর পর ওই ভিজিটরস ফাইল সরিয়ে রাখার নির্দেশ দিয়েছিলেন। ধৃত সারদারঅ্যাকাউন্ট্যান্ট আমরিনকে জেরা করেই গোয়েন্দারা এই তথ্য জানতে পারেন।  সুদীপ্ত সেন পালিয়ে যাওয়ার পরে মিডল্যান্ড পার্ক অফিসের দখল নেয় পুলিস।

তারপর বিধানননগর পুলিস কমিশনারেটের গোয়েন্দারা ১১ বার তল্লাসি চালিয়েছেন ওই অফিসে। কিন্তু পুলিসের তরফে দেওয়া সিজার লিস্টে ওই ভিজিটরস রেজিস্টার বুকের কোনও উল্লেখ নেই। প্রশ্ন উঠছে, তাহলে ওই রেজিস্টার বুক গেল কোথায়? আজ আমরিন আরাকে সঙ্গে নিয়ে মিডল্যান্ড পার্কের টপফ্লোরেও তল্লাসি চালায় সিবিআই। সারদার হিসেবনিকেশ ও লেনদেন সংক্রান্ত বহু তথ্য আমরিনের জানা।সেই সব নথির হদিশ পেতেও আজ তাঁকে নিয়ে ওই অভিযান চলে।



First Published: Sunday, August 3, 2014 - 08:15


comments powered by Disqus