কলকাতা হাইকোর্টের ছুটি কালচারে ক্ষুব্ধ প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর

ছুটি, ছুটি আর ছুটি! কর্মবিরতির নামে কথায় কথায় ছুটির কালচারে তিতিবিরক্ত কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি। বন্যা বিধ্বস্ত চেন্নাই থেকে নির্দিষ্ট দিনে কলকাতা ফিরেছেন মামলা শুনবেন বলে। ফিরে দেখলেন ছুটির মেজাজেই ডুবে কলকাতা হাই কোর্ট।

Updated By: Dec 8, 2015, 04:30 PM IST
কলকাতা হাইকোর্টের ছুটি কালচারে ক্ষুব্ধ প্রধান বিচারপতি মঞ্জুলা চেল্লুর

ওয়েব ডেস্ক: ছুটি, ছুটি আর ছুটি! কর্মবিরতির নামে কথায় কথায় ছুটির কালচারে তিতিবিরক্ত কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি। বন্যা বিধ্বস্ত চেন্নাই থেকে নির্দিষ্ট দিনে কলকাতা ফিরেছেন মামলা শুনবেন বলে। ফিরে দেখলেন ছুটির মেজাজেই ডুবে কলকাতা হাই কোর্ট।

বন্যায় এখনও বিপর্যস্ত চেন্নাই। তবু দেরি করেননি কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি। মঙ্গলবার মামলা শুনবেন বলে নির্দিষ্ট দিনে রওনা হয়েছিলেন দুর্যোগের শহর থেকে। হায়দরাবাদ হয়ে সোমবার রাত বারোটায় কলকাতা পৌঁছান মঞ্জুলা চেল্লুর। মঙ্গলবার হাই কোর্টে গিয়ে দেখলেন সেই কর্মবিরতি। অবসরপ্রাপ্ত বিচারপতি এম এম দত্ত মারা গেছেন। তাই কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিয়েছে বার কাউন্সিল। বিরক্ত হন প্রধান বিচারপতি। রাজ্যের অ্যাডভোকেট জেনারেল প্রধান বিচারপতির কাছে কর্মবিরতির আবেদন নিয়ে গেলে, মঞ্জুলা চেল্লুর ক্ষোভ প্রকাশ করেন। এদিন মামলা শুনতে শুনতে তিনি বলেন, তিনি চেন্নাই গেছিলেন। হায়দরাবাদ থেকে ছুটে আসছেন। চারদিক জলে ভাসছে। তবু এসেছেন মামলা শুনবেন বলে। এখন মনে হচ্ছে আসাটাই বৃথা। দুর্যোগ মাথায় নিয়ে সাত তাড়াতাড়ি কেন আসতে গেলেন, হাই কোর্টের কাজের ধরনে তা নিয়ে আক্ষেপ করেছেন চেল্লুর।

তাঁর প্রশ্ন, প্রয়াত অবসরপ্রাপ্ত বিচারপতির শেষকৃত্য কখন, যে এখন থেকে ছুটি নিচ্ছেন? আইনজীবীদের একাংশ বলেন, সবার কর্মবিরতিতে সমর্থন নেই। একথা শুনে প্রধান বিচারপতি বলেন, আইনজীবীদের সমর্থন রয়েছে বলেই কথায় কথায় ছুটির রেওয়াজ চলছে কলকাতা হাই কোর্টে। বেশিরভাগ আইনজীবী ছুটির মেজাজে থাকলেও, এদিন নিজের দায়িত্ব পালন করেছেন প্রধান বিচারপতি। যে সব মামলায় দুপক্ষই হাজির ছিল, সেই সব মামলা শোনেন তিনি।

.