মুখ্যমন্ত্রীই এই ছেলেটির খুনি: মৃণাল সেন

Last Updated: Wednesday, April 3, 2013 - 21:18

ছাত্রনেতা সুদীপ্ত গুপ্তের মৃত্যুর ঘটনায় কার্যত স্তম্ভিত বুদ্ধিজীবীদের একাংশ। প্রেস বিবৃতি দিয়ে অবিলম্বে দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন তারা। সুদীপ্ত গুপ্তের মৃত্যুর জন্য রাজ্য প্রশাসনের প্রধানকে দায়ী করেছেন বিশিষ্ট চিত্র পরিচালক মৃণাল সেন। এসএফআই নেতা সুদীপ্ত গুপ্তর মৃত্যু নাড়িয়ে দিয়ে গিয়েছে গোটা রাজ্যকে। মৃণাল সেন বলেন, আমি মনে করি মুখ্যমন্ত্রীই এই ছেলেটির খুনি।
সোশাল নেটওয়ার্কিং সাইটে ঘটনার জন্য তীব্র ধিক্কার জানিয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ঘটনায় স্তম্ভিত বুদ্ধিজীবীদের একাংশ প্রেস বিবৃতি দিয়ে প্রশাসনের ভূমিকার সমালোচনায় সরব হয়েছেন। বিবৃতিতে তাঁরা জানিয়েছেন, আমরা আতঙ্কের সাথে লক্ষ্য করছি গণতন্ত্রের বিকাশের যে প্রতিশ্রুতি দিয়ে এই সরকার ক্ষমতায় এসেছিল, তা আজ কদর্য উপহাসে পরিণত হয়েছে। একের পর এক মর্মান্তিক ঘটনা তারই সাক্ষ্য বহন করছে। অবিশ্বাস্য রাষ্ট্রীয় হিংস্রতার বলি তেইশ বছরের তরুণ সুদীপ্ত গুপ্তের মৃত্যু আমাদের স্তম্ভিত ও বিমূঢ় করেছে।
পাশাপাশি যে ভয়াবহ উদাসীনতায় প্রশাসন কার্নিভালের নিশিবাসরে মগ্ন হয়ে রইলো, তাকে ধিক্কার জানানোর ভাষাও আমাদের জানা নেই। আমরা দাবি করছি, অবিলম্বে খুনি পুলিসদের শাস্তি দিক সরকার এবং দল ও প্রশাসনকে সমাজবিরোধীমুক্ত করুক। তা যদি না হয়, এই বল্গাহীন রাষ্ট্রীয় সন্ত্রাসের বিরুদ্ধে সর্বস্তরের মানুষের গণ প্রতিরোধ গড়ে উঠবে।



First Published: Thursday, April 4, 2013 - 16:21


comments powered by Disqus