কলকাতা থেকে সরল বণিকসভার শীর্ষ সম্মেলন

রাজ্যে বিনিয়োগে ফের ধাক্কা। কলকাতা থেকে বণিকসভার শীর্ষ সম্মেলন সরিয়ে নেওয়া হল আগ্রায়। ২০১৩ সালে কলকাতায় বণিক সভার শীর্ষ সম্মেলন হওয়ার কথা ছিল। কলকাতা থেকে শীর্ষ সম্মেলন সরানোর উদ্যোগ নিয়েছেন খোদ কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রী আনন্দ শর্মা।

Updated By: Sep 26, 2012, 02:36 PM IST

রাজ্যে বিনিয়োগে ফের ধাক্কা। কলকাতা থেকে বণিকসভার শীর্ষ সম্মেলন সরিয়ে নেওয়া হল আগ্রায়। ২০১৩ সালে কলকাতায় বণিক সভার শীর্ষ সম্মেলন হওয়ার কথা ছিল। কলকাতা থেকে শীর্ষ সম্মেলন সরানোর উদ্যোগ নিয়েছেন খোদ কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রী আনন্দ শর্মা। সম্প্রতি আনন্দ শর্মাই কলকাতায় এসে মুখ্যমন্ত্রীকে বণিকসভার ওই সম্মেলন কলকাতায় করার আশ্বাস দেন। সেই অনুযায়ী প্রস্তুতিও শুরু হয়। কিন্তু দিন কয়েক আগে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবকে চিঠি দেন আনন্দ শর্মা।
চিঠিতে কেন্দ্রীয় বাণিজ্য মন্ত্রী লিখেছেন বণিকসভার ওই সম্মেলন কলকাতার পরিবর্তে আগ্রায় করা হবে। সেই অনুযায়ী প্রস্তুতিও নিতে বলা হয়েছে তাকে। তবে কংগ্রেসের বক্তব্য এ রাজ্যে শিল্প পরিকাঠামো ক্রমশই খারাপ হচ্ছে। সরকারের জমি নীতি স্পষ্ট না হওয়া পর্যন্ত নতুন করে শিল্প সম্ভব নয়। তাই বণিকসভার শীর্ষ সম্মেলেন কলকাতায় করে বিশেষ লাভ হবেনা বলেই মনে করছেন তারা।  

.