বনধের দ্বিতীয় দিনেও যাদবপুরে তুমুল উত্তেজনা, ফের আটক সুজন চক্রবর্তী

সুজন চক্রবর্তীর নেতৃত্বে একটি মিছিল এসে পৌঁছয় যাদবপুর ৮বি-তে। মিছিল আটকায় পুলিস।

Updated: Jan 9, 2019, 09:47 AM IST
বনধের দ্বিতীয় দিনেও যাদবপুরে তুমুল উত্তেজনা, ফের আটক সুজন চক্রবর্তী

নিজস্ব প্রতিবেদন : বাম শ্রমিক সংগঠনগুলি ডাকা ৪৮ ঘণ্টা বনধের দ্বিতীয় দিনে ফের উত্তেজনা ছড়াল যাদবপুরে। অশান্তি ছড়ানোর অভিযোগে সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী সহ বেশ কয়েকজন বাম নেতাকে আটক করেছে পুলিস। তাঁদের লালবাজারে নিয়ে যাওয়া হচ্ছে।

মঙ্গলবার বনধ ঘিরে উত্তেজনা ছড়িয়েছিল যাদবপুর ৮বি বাসস্ট্যান্ডে। বনধের দ্বিতীয় দিনে অশান্তি এড়াতে ভোর থেকেই মোতায়েন করা ছিল বিশাল পুলিস বাহিনী। সকাল ৬টা থেকেই প্রচুর সংখ্যক পুলিসকে যাদবপুর ৮বি স্ট্যান্ডে মোতায়েন করা হয়। কিন্তু, সকালে ঘড়ির কাঁটা ঘুরতেই এদিনও যাদবপুর ৮বি-তে উত্তেজনার পারদ বাড়তে শুরু করে।

সুজন চক্রবর্তীর নেতৃত্বে একটি মিছিল এসে পৌঁছয় যাদবপুর ৮বি-তে। মিছিল আটকায় পুলিস। পুলিস মিছিল আটকাতেই ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন বাম কর্মী-সমর্থকরা। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি বেঁধে যায় তাঁদের। রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করতে শুরু করেন আন্দোলনকারীরা।

আন্দোলনের জেরে যাদবপুর ৮বি-তে অবরুদ্ধ হয়ে পড়ে যান চলাচল। এরপরই অশান্তি ছড়ানোর অভিযোগে আজ ফের আটক করা হয় সুজন চক্রবর্তী সহ আরও কয়েকজন বাম নেতাকে। তাঁদের আটক করে লালবাজারে নিয়ে যাওয়া হচ্ছে। মঙ্গলবারও আটক করা হয়েছিল সুজন চক্রবর্তীকে। পরে নিঃশর্তে মুক্তি দেওয়া হয়।

তবে যাদবপুর ৮বি-তে অশান্তি ছড়ালেও, যাদবপুরে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। আরও পড়ুন, বনধের দ্বিতীয় দিনে শিয়ালদহ দক্ষিণ শাখায় বিভিন্ন জায়গায় ট্রেন অবরোধ, ব্যহত রেল পরিষেবা