ধর্মঘটের বিরোধিতা মুখ্যমন্ত্রীর দ্বিচারিতা: সিটু

আগামী ২০ এবং ২১ ফেব্রুয়ারি দেশজুড়ে ধর্মঘটের সমর্থনে আজ শহরের বেশ কয়েকটি জায়গায় মিছিল করল সিটু। তাদের দাবি, সরকার এই ধর্মঘটের বিরোধিতা করলেও দু`দিনের ধর্মঘটে স্বতঃর্ফুর্ত ভাবে সাড়া দেবে মানুষই। পাশাপাশি সরকারের এই ধর্মঘট বিরোধী অবস্থানকে দ্বিচারিচতা বলেই মন্তব্য করছেন ধর্মঘট সমর্থনকারীরা।

Updated: Feb 19, 2013, 06:24 PM IST

আগামী ২০ এবং ২১ ফেব্রুয়ারি দেশজুড়ে ধর্মঘটের সমর্থনে আজ শহরের বেশ কয়েকটি জায়গায় মিছিল করল সিটু। তাদের দাবি, সরকার এই ধর্মঘটের বিরোধিতা করলেও দু`দিনের ধর্মঘটে স্বতঃর্ফুর্ত ভাবে সাড়া দেবে মানুষই। পাশাপাশি সরকারের এই ধর্মঘট বিরোধী অবস্থানকে দ্বিচারিচতা বলেই মন্তব্য করছেন ধর্মঘট সমর্থনকারীরা। কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির তরফে দশ দফা দাবিতে আটচল্লিশ ঘণ্টার এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।
ধর্মঘটের সমর্থনে মঙ্গলবার শিয়ালদহ, বেলেঘাটা সমেত শহরের বিভিন্ন জায়গায় মিছিল করলেন সিটুর কর্মী সমর্থকরা। ওই দিন মানুষ ধর্মঘটের পক্ষেই রাস্তায় নামবে বলে আশা করছেন তাঁরা। সিটুর দাবি,  কেন্দ্রের যেই সমস্ত নীতির প্রতিবাদে ধর্মঘট সেই সমস্ত ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে সরব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। কিন্তু উল্টো পথে হেঁটে ২০ ও ২১ তারিখের ধর্মঘটের বিরোধিতা করছেন মুখ্যমন্ত্রী। এই কারণেই মুখ্যমন্ত্রীর আচরণকে দ্বিচারিতা বলছে সিটু।