মুখ্যমন্ত্রী অজিত সিং বৈঠক, বিমান পরিষেবায় একগুচ্ছ ঘোষণা

Last Updated: Monday, April 30, 2012 - 16:27

কলকাতায় আগামী দু-তিন মাসের মধ্যেই চালু হচ্ছে বিমানবন্দরের নতুন টার্মিনাল। সেই সঙ্গে রাজ্যে একাধিক নতুন বিমানবন্দর ও পরিষেবায় বিনিয়োগ আসছে ২ হাজার কোটি টাকা। সোমবার মহাকরণে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর এ কথা জানালেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী অজিত সিং। যদিও কেন্দ্রীয় মন্ত্রী স্বীকার করেছেন, অণ্ডালে প্রস্তাবিত বিমাননগরী নিয়ে সমস্যা এখনও কাটেনি।
রাজ্যে একাধিক নতুন বিমানবন্দর এবং হেলিকপ্টার সার্ভিস চালু করার  সিদ্ধান্ত নিয়েছে সরকার। এব্যাপারে আলোচনার জন্য সোমবার মহাকরণে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী অজিত সিং। বৈঠক শেষে অজিত সিং জানিয়েছেন, খুব শীঘ্রই কলকাতা বিমানবন্দরে নতুন টার্মিনাল চালু হবে। এছাড়াও রাজ্যে একাধিক বিমানবন্দর প্রকল্প নিয়ে বৈঠকে কথা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।
 
নতুন বিমানবন্দরের প্রকল্পগুলি খতিয়ে দেখার আশ্বাস দিলেও, অণ্ডালে বিমাননগরী গড়ে তোলার ব্যাপারে যে সমস্যা আছে, তা স্বীকার করে নিয়েছেন অজিত সিং।
  
অণ্ডালে প্রস্তাবিত এই বিমাননগরীর পরিকল্পনা করা হয়েছিল বাম আমলে। কিন্তু কেন্দ্রীয় কয়লা মন্ত্রকের আপত্তিতে সেই কাজ আটকে যায়। কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রীর কথাতেই পরিস্কার সেই জট এখনও কাটেনি। ফলে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরের সহায়তায় এই প্রস্তাবিত প্রকল্প ঘিরে নতুন করে অনিশ্চয়তা দেখা দিয়েছে।
 



First Published: Monday, April 30, 2012 - 16:27


comments powered by Disqus