২১ সেপ্টেম্বরের মধ্যে রাস্তা সারাইয়ের নির্দেশ মুখ্যমন্ত্রীর

রাস্তা খারাপ। রাজ্যকে জানিয়েছে পুলিস। সারাই না হলে ভুগতে হবে পুজোর সময়। আর এরপরই নড়ে চড়ে বসেছে নগরোন্নয়ন দফতর, পুরসভা। কারণ, ২১ সেপ্টেম্বরের মধ্যে রাস্তা সারাইয়ের নির্দেশ দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী।  শোচনীয় অবস্থা ইএম বাইপাস, ডায়মন্ডহারবার রোড, কাঁকুড়গাছি, গার্ডেনরিচ, মহেশতলা  সহ একাধিক রাস্তার।

Updated: Aug 27, 2014, 05:47 PM IST
২১  সেপ্টেম্বরের মধ্যে রাস্তা সারাইয়ের নির্দেশ মুখ্যমন্ত্রীর

কলকাতা: রাস্তা খারাপ। রাজ্যকে জানিয়েছে পুলিস। সারাই না হলে ভুগতে হবে পুজোর সময়। আর এরপরই নড়ে চড়ে বসেছে নগরোন্নয়ন দফতর, পুরসভা। কারণ, ২১ সেপ্টেম্বরের মধ্যে রাস্তা সারাইয়ের নির্দেশ দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী।  শোচনীয় অবস্থা ইএম বাইপাস, ডায়মন্ডহারবার রোড, কাঁকুড়গাছি, গার্ডেনরিচ, মহেশতলা  সহ একাধিক রাস্তার।

পুলিসের থেকে এ খবর পাওয়ার পরই মুখ্যমন্ত্রীর নির্দেশ, রাস্তা সারাই করতে হবে একুশে সেপ্টেম্বরের মধ্যে। দায়িত্ব নগরোন্নয়ন দফতরের।  সঙ্গে কলকাতা পুরসভা।  ফোর জি কানেকশনের জন্য রাস্তা খুঁড়ে কাজ করছে বেশকয়েকটি বেসরকারি সংস্থা।  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুজোর মরশুমে ওইসব বেসরকারি সংস্থাগুলিকে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কলকাতা পুরসভা। রাস্তা মেরামতির ক্ষেত্রে  পুরসভা এবং নগরোন্নয়ন দফতরের কাছে মহালয়ার দিনটাই আপাতত পাখির চোখ। তবে পুজোর আগে ফিরবে কি কলকাতার বেহাল রাস্তার দশা ? তা জানা এখন শুধু সময়ের অপেক্ষা।