কড়েয়ার ঘটনাকে ছোট ঘটনা বলে উল্লেখ করলেন মুখ্যমন্ত্রী

Last Updated: Tuesday, December 13, 2011 - 18:33

কড়েয়ায় সাংবাদিকদের উপর পুলিসের লাঠি চালানোর ঘটনাকে ছোট ঘটনা বলে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার যাদবপুরে পুলিসের একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন। খোদ মুখ্যমন্ত্রী এভাবে ঘটনাকে লঘু করে দেখানোয় তাঁর মন্তব্যের সমালোচনায় সরব হয়েছে বিভিন্ন মহল।
কড়েয়া থানা এলাকায় একটি নার্সিংহোমে খবর সংগ্রহ করতে গিয়ে পুলিসের হাতে আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন সাংবাদিক। তাদের বেধড়ক মারধর করেছে পুলিস। গোটাঘটনার সব মহল থেকেই পুলিসের ওই ভূমিকার তীব্র নিন্দা করা হয়। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যাদবপুরে পুলিসের এক অনুষ্ঠানে কার্যত পুলিসের পক্ষেই সাফাই দিয়েছেন। তাঁর দাবি, সাংবাদিকরা জোর করে ওখানে ঢুকতে গিয়েছিলেন। সেইসঙ্গে কড়েয়ার ঘটনা ছোট ঘটনা বলে বিষয়টিকে লঘু করে দেখান মুখ্যমন্ত্রী।
খোদ মুখ্যমন্ত্রী, যাঁর হাতে রয়েছে পুলিস দফতরও, তাঁর এই মন্তব্যের সমালোচনায় সরব বিভিন্ন মহল। রাজনীতিক থেকে বুদ্ধিজীবী, সকলেই মনে করেন যেখানে রাজধর্ম পালনকরার কথা, সেখানে তা না করে পুলিসের ভূমিকা আড়াল করার চেষ্টা করছেন মুখ্যমন্ত্রী।
তবে এর পরই পুলিসকে সংযত হবার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথায় কথায় পুলিসকে লাঠি গুলি ব্যবহার করতে নিষেধ করেন তিনি। নদিয়া ও মগরাহাটের গুলি চালানোর ঘটনার পর অস্বস্তিতে পড়তে হয় সরকারকে। পুলিসের এরকম ভূমিকায় তাঁর নিজের ও দলের ভাবমূর্তি যে ক্ষুন্ন হচ্ছে, সেটা বুঝিয়ে দেন মুখ্যমন্ত্রী। নতুন সরকার ক্ষমতায় আসার ছ মাসের মধ্যে পরপর তিনটি ঘটনায় জনতার উপর গুলি চালিয়েছে পুলিস। বিশেষ করে মগরাহাটে পুলিসের গুলিতে এক ছাত্রী ও এক মহিলার নিহত হওয়ার ঘটনায় রীতিমতো অস্বস্তিতে পড়তে হয় প্রশাসনকে। পুলিসের এই ভূমিকা যে তাঁর দলের ভাবমূর্তি ক্ষুন্ন করছে, সেটা ভালই বুঝতে পারছেন মুখ্যমন্ত্রী।



First Published: Tuesday, December 13, 2011 - 21:01


comments powered by Disqus