স্কুল শিক্ষকদের পেনশন সমস্যা কাটাতে উদ্যোগী হলেন মুখ্যমন্ত্রী

Last Updated: Thursday, July 24, 2014 - 09:44
স্কুল শিক্ষকদের পেনশন সমস্যা কাটাতে উদ্যোগী হলেন মুখ্যমন্ত্রী

কলকাতা: স্কুল শিক্ষক, পুরসভা বা পঞ্চায়েত কর্মীদের পেনশন সমস্যা কাটাতে এবারে উদ্যোগী হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তরবঙ্গের সাতজেলা নিয়ে পেনশন ডিরেক্টরেট তৈরি করছে সরকার। আগামী পয়লা অগাস্ট উত্তর কন্যায় এই ডিরেক্টরেট চালু করা হবে। উদ্বোধন করবেন উত্তরঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেব। পরিকাঠামো তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে ওয়েবেলকে। সময় মতো পেনশন পাওয়া স্কুল শিক্ষকদের দীর্ঘদিনের সমস্যা। শুধু শিক্ষকরাই নন অনেকেক্ষেত্রেই পঞ্চায়েত বা পুরসভা কর্মীদেরও এই সমস্যা ভোগ করতে হয়। সমস্যা মেটাতে এবারে তাই পেনশন ডিরেক্টরেটকে দুইভাগে ভাগ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। উত্তরবঙ্গের সাত জেলার জন্য উত্তরকন্যায় তৈরি হচ্ছে নতুন ডিরেক্টরেট।

মালদহ, দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর, জলপাইগুড়ি, আলিপুর কোচবিহার দার্জিলিংয়ের কর্মীরা এরফলে উপকৃত হবেন।

কলকাতা ডিরেক্টরেটে তৈরি হবে বাকি তেরোটি জেলার পেনশন সংক্রান্ত ফাইল।

দুভাগে ভাগ হওয়ায় কাজের চাপ অনেকটাই কমে যাবে। এছাড়া পেনশন চালু করতে উত্তরবঙ্গের জেলাগুলি থেকে কলকাতায় যাওয়ারও আর দরকার হবে না।

স্কুল শিক্ষক, পঞ্চায়েত -পুরসভার কর্মী,  পুলিস কন্ট্রোল বোর্ডের কর্মী এবং কলেজ সার্ভিস কমিশনের কর্মীরা এতে উপকৃত হবেন।  পয়লা অগাস্ট উত্তর কন্যায় নতুন ডিরেক্টরেটের উদ্বোধন করবেন উত্তরঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেব।
একজন অফিসার সহ দশজন কর্মী নিয়ে নতুন ডিরেক্টরেটটি তৈরি হবে। ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টারের পরামর্শে পরিকাঠামো তৈরির দায়িত্ব নিয়েছে ওয়েবেল।

 



First Published: Thursday, July 24, 2014 - 09:44


comments powered by Disqus