জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন নিয়ে তৈরি হয়েছে জটিলতা

এবছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন নিয়ে তৈরি হয়েছে জটিলতা। এপ্রিল-মে মাসে রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। সেই কারণেই পরীক্ষার দিন ধার্য করার ক্ষেত্রে সমস্যায় পড়েছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। ফলে ভোটের ঠিক আগে একইদিনে জয়েন্টের মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিং পরীক্ষা সেরে ফেলার কথা ভাবছে বোর্ড।

Updated By: Nov 4, 2015, 09:35 AM IST
জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন নিয়ে তৈরি হয়েছে জটিলতা

ওয়েব ডেস্ক: এবছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন নিয়ে তৈরি হয়েছে জটিলতা। এপ্রিল-মে মাসে রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। সেই কারণেই পরীক্ষার দিন ধার্য করার ক্ষেত্রে সমস্যায় পড়েছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। ফলে ভোটের ঠিক আগে একইদিনে জয়েন্টের মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিং পরীক্ষা সেরে ফেলার কথা ভাবছে বোর্ড।

প্রতি বছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নেওয়া হয় এপ্রিলের তৃতীয় সপ্তাহ থেকে মে মাসের প্রথম সপ্তাহের মধ্যে। পরীক্ষা নেওয়া হয় শনি এবং রবিবার। তবে এবছর ওই সময় রাজ্যে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। ফলে জয়েন্ট  এন্ট্রান্স পরীক্ষার দিন নিয়ে তৈরি হয়েছে জটিলতা। এপ্রিলের তৃতীয় সপ্তাহের আগে পরীক্ষার দিন এগিয়ে আনার ক্ষেত্রে দুটি অসুবিধা রয়েছে।

ওই সময় সর্বভারতীয় এন্ট্রান্স টেস্টগুলি চলবে একইসঙ্গে চলবে আইসিএসই ও আইএসসি পরীক্ষা।

একইভাবে মে মাসের দ্বিতীয় সপ্তাহে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা নেওয়ার ক্ষেত্রেও সমস্যা রয়েছে।কারণ সুপ্রিম কোর্টের নির্দেশ, জুনের প্রথম সপ্তাহের মধ্যে প্রকাশ করতে হবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল
কিন্তু মে মাসের দ্বিতীয় সপ্তাহের পর পরীক্ষা নিলে জুনের প্রথম সপ্তাহের মধ্যে রেজাল্ট বের করা সমস্যা।

সেই কারণে এবছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার তারিখ নিয়ে সমস্যায় জেইই বোর্ড। সমাধানসূত্র হিসাবে ভোটপর্ব শুরুর ঠিক আগে একই দিনে মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিং পরীক্ষার দিন ধার্য করার কথা ভাবছে জেইই বোর্ড। একইদিনে পরীক্ষাপর্ব মিটিয়ে ফেলতে পারলে সুবিধা হবে বোর্ডেরই । ইতিমধ্যেই রাজ্য সরকারের কাছে বিষয়টি জানানো হয়েছে জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে। তবে এবিষয়ে এখনও সরকারি সম্মতি মেলেনি।

.