তৃণমূলকে সমর্থন না করে গান্ধীমূর্তির পাদদেশে অনশনে বসা উচিত্ আন্নার, মন্তব্য কংগ্রেসের

Last Updated: Thursday, February 20, 2014 - 22:47

মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে আন্না হাজারের প্রচারে নামাকে কেন্দ্র করে ফের তৈরি হল রাজনৈতিক বিতর্ক। রাজ্যের নারী নির্যাতনের প্রতিবাদ জানিয়ে আন্না হাজারের আগে উচিত গান্ধীমূর্তিতে অবস্থান করা। দাবি প্রদেশ কংগ্রেসের। এ নিয়ে তৃণমূলের ঘরেও তৈরি হয়েছে বিতর্ক।

দুহাজার বারো সালে জনলোকপাল বিলের দাবিতে দিল্লিতে রামলীলা ময়দানে আন্না হাজারের আমরণ অনশন কর্মসূচিতে উত্তাল হয়েছিল গোটা দেশ। রাজনৈতিক বিতর্ক তুঙ্গে উঠেছিল। মমতা বন্দ্যোপাধ্যায় তখনও ইউপিএ-র জোট শরিক। তৃণমূলের বক্তব্য ছিল না আন্না আর না। এরপর রাজনীতিতে পট পরিবর্তন হয়েছে। সেদিনের অবস্থান এখন বদলে ফেলেছেন দুজনেই। যৌথ সাংবাদিক সম্মেলন করে মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচারে নামার ঘোষণা শোনা গেছে আন্না হাজারের গলায়।

আর এই ঘোষণার সঙ্গে সঙ্গেই তৈরি হয়েছে রাজনৈতিক বিতর্ক। কংগ্রেস রীতিমতো আক্রমণাত্মক। আন্না হাজারেকে কলকাতায় গান্ধীমূর্তির তলায় অবস্থান করতে আসার জন্য আহ্বান জানিয়েছেন মানস ভুঁইঞারা। শুধু কংগ্রেসই নয়। আন্না হাজারেকে নিয়ে প্রশ্ন রয়েছে তৃণমূল কংগ্রেসের অন্দর মহলেও। দলের এক গুরুত্বপূর্ণ মন্ত্রীর প্রশ্ন, মমতা বন্দ্যোপাধ্যায় কতটা সত্, তার সার্টিফিকেট জোগার করতে হবে আন্না হাজারের কাছ থেকে?



First Published: Thursday, February 20, 2014 - 22:47


comments powered by Disqus