কাল কংগ্রেসের মহাকরণ অভিযান

Last Updated: Wednesday, January 9, 2013 - 20:52

কংগ্রেসের মহাকরণ অভিযানকে কেন্দ্র করে ক্রমশ চড়ছে উত্তেজনার পারদ। বুধবারই উত্তরবঙ্গ থেকে কয়েকহাজার কংগ্রেস কর্মী এসে পৌঁছেছেন কলকাতায়। কংগ্রেসের টার্গেট, ৫০ হাজার কর্মী নিয়ে মহাকরণের পথে হাঁটবেন তাঁরা। যদি বাধা দেওয়ার চেষ্টা হয় তাহলে পরিস্থিতির জন্য যে দায়ী থাকবে রাজ্য সরকার সেই হুমকিও কংগ্রেসের গলায়।
মমতা বন্দ্যোপাধ্যায়ের দেড় বছরের শাসনকালে এই প্রথম কংগ্রেসের মহাকরণ অভিযান। মূল দাবি, রায়গঞ্জে এইমসের হাসপাতাল গড়ে তোলার জন্য জমি অধিগ্রহণ করতে হবে রাজ্য সরকারকে। সঙ্গে থাকছে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি। রয়েছে মহিলাদের ওপর নির্যাতনের ঘটনাও।
তিন জায়গা থেকে মিছিল যাবে মহাকরণের উদ্দেশ্যে। একটি মিছিল হবে ফিয়ার্স লেন থেকে। দায়িত্বে থাকবেন দীপা দাশমুন্সি। ব্রাবোন রোডের মিছিলের দায়িত্বে মানস ভুঁইঞা। রানি রাসমণি রোডের দায়িত্বে থাকবেন প্রদীপ ভট্টাচার্য।
কত মানুষ আসবেন মিছিলে?  কংগ্রেসের টার্গেট কমপক্ষে ৫০ হাজার। বুধবার সকাল থেকেই উত্তরবঙ্গের কংগ্রেস কর্মীরা আসতে শুরু করেছেন কলকাতায়। কংগ্রেসের দাবি ছাড়িয়ে যাবে অতীতের সমস্ত রেকর্ড। গন্ডগোল হলে মোকাবিলা করতে যে নেতার প্রস্তুত সেই হুমকিও প্রদীপ ভট্টাচার্যের গলায়। সবমিলে কংগ্রেসের ঘরে যেন এখন একুশে জুলাইয়ের প্রস্তুতি।



First Published: Wednesday, January 9, 2013 - 20:52


comments powered by Disqus