ফের বিধান রায়ের জন্মদিবস পালনে বিতর্ক

Last Updated: Sunday, July 1, 2012 - 18:33

নির্দিষ্ট দিনের দুদিন আগেই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর জন্মদিন পালন ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল আগেই। আজ সেই বিতর্কই নতুন মোড় নিল যখন মহাকরণে বিধান রায়ের জন্মদিবস পালনের অনুষ্ঠানে অনুপস্থিত থাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মহাকরণে আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী। বিধানচন্দ্র রায়ের ছবিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রবীণ বেশকয়েকজন স্বাধীনতা সংগ্রামী। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর অনুপস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তাঁরা।
বিতর্কের সূত্রপাত গত শুক্রবার। প্রাক্তন মুখ্যমন্ত্রী বিধানচন্দ্র রায়ের জন্মদিনের দুদিন আগেই বিধানসভায় অনুষ্ঠান করে শ্রদ্ধাজ্ঞাপনের সিদ্ধান্ত নেয় সরকার। আপত্তি জানিয়ে সেই অনুষ্ঠানে যাননি কংগ্রেস এবং বাম বিধায়কেরা। সেই বিতর্ক পিছু ছাড়ল না মহাকরণেও। রবিবার বিধানচন্দ্র রায়ের জন্মদিন পালনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর অনুপস্থিতিতে বিধান চন্দ্র রায়ের প্রতিকৃতিতে মালা দেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। আর এতেই ক্ষোভ প্রকাশ করেছেন অনুষ্ঠানে উপস্থিত স্বাধীনতা সংগ্রামী এবং তাঁদের পরিবারের সদস্যরা।
কংগ্রেস নেতা ওমপ্রকাশ মিশ্রের মতে, এই ঘটনায় ফের সামনে চলে এসেছে সরকারের খামখেয়ালি মনোভাব। মুখ্যমন্ত্রীর আচরণের জেরে রাজ্যের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।



First Published: Sunday, July 1, 2012 - 18:33


comments powered by Disqus