পুলিসের অনুমতি ছাড়াই শ্যামবাজারে সভা করল সিপিআইএম

Last Updated: Tuesday, May 7, 2013 - 11:35

পুলিসের অনুমতি ছাড়াই শ্যামবাজারে সভা করল সিপিআইএম। সভা হল  শ্যামবাজার  ট্রামডিপোর সামনে তৈরি অস্থায়ী মঞ্চে। পুলিসের দাবি ছিল, কলকাতা পুরসভা আগে থেকে অনুমতি নেওয়ায় সিপিআইএম-কে সভা করার অনুমতি দেওয়া যাবে না।
সভায় চিঠি তুলে ধরে রবীন দেব কিন্তু বললেন, বামেরা চিঠি দিয়েছে তেসরা মে আর পুরসভা চিঠি দিয়েছে পাঁচই মে। সভা জুড়ে মজুত ছিল শাসক আর সারদা যোগাযোগ নিয়ে একের পর এক বিস্ফোরণ। গৌতম দেব আগেই বলেছিলেন, কালিম্পংয়ে সুদীপ্ত সেন আর গৌতম কুণ্ডুর সঙ্গে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী।
 
মঙ্গলবার গৌতম দেব প্রশ্ন তুললেন সাত থেকে দশই এপ্রিল কারা ছিলেন দিল্লির হোটেল সম্রাটে। সাতই এপ্রিল রাতের দুটি বিমানে ওই চারজন দিল্লি গিয়েছিলেন কিনা, সে প্রশ্নও তুললেন গৌতম দেব। গৌতম দেবের প্রশ্ন, ওই চারজনের সঙ্গে কি মুখ্যমন্ত্রী বৈঠক করেছিলেন?
দশই এপ্রিল মুখ্যমন্ত্রীর সঙ্গে বিশেষ বিমানে কারা দিল্লি থেকে ফিরেছিলেন সে তালিকা প্রকাশ করে দেন রবীন দেব। আর গৌতম দেবের প্রশ্ন মুখ্যমন্ত্রীকে কে বিমানবন্দরে সি অফ করেছিলেন? হাসপাতালে চিকিত্সাধীন মুখ্যমন্ত্রীর সঙ্গে বাম পরিষদীয় দলকে কেন দেখা করতে দেওয়া হয়নি, সে প্রশ্ন তোলেন রবীন দেব।
ফেরার হওয়ার আগে মুকুল রায়ের সঙ্গে সুদীপ্ত সেনের বৈঠক হয়েছিল নিজাম প্যালেসে। সে ইঙ্গিত দেন সিপিআইএম নেতারা। গৌতম দেবের প্রশ্ন, সিবিআই-কে লেখা সুদীপ্ত সেনের চিঠির পরিশিষ্টে কার কার নাম আছে? সুদীপ্ত সেন কি সিবিআই-কে আরও একটি চিঠি দিয়েছিলেন?



First Published: Tuesday, May 7, 2013 - 22:25


comments powered by Disqus