দেবযানী কেন দামি বেসরকারি হাসপাতালে, তুমুল বিতর্ক

বেসরকারি হাসপাতালে চিকিত্‍‍সা করানো নিয়ে বিতর্কে জড়ালেন সারদার সেকেন্ড ইন কমান্ড দেবযানী মুখার্জি। শনিবার শারীরিক অসুস্থতার কারণে তাঁকে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। শনি ও রবি দুদিনে তাঁর চিকিত্‍সা খরচ বাবদ বিল হয়েছে বত্রিশ হাজার টাকা। চিকিত্‍সা বাবদ খরচ দিতে অস্বীকার করেছে দেবযানী মুখার্জির পরিবার।

Updated: May 20, 2013, 04:49 PM IST

বেসরকারি হাসপাতালে চিকিত্‍‍সা করানো নিয়ে বিতর্কে জড়ালেন সারদার সেকেন্ড ইন কমান্ড দেবযানী মুখার্জি। শনিবার শারীরিক অসুস্থতার কারণে তাঁকে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। শনি ও রবি দুদিনে তাঁর চিকিত্‍সা খরচ বাবদ  বিল হয়েছে বত্রিশ হাজার টাকা। চিকিত্‍সা বাবদ খরচ দিতে অস্বীকার করেছে দেবযানী মুখার্জির পরিবার। পুলিসের তরফেও হাসপাতালে টাকা দেওয়া হয়নি। সরকারি হাসপাতালে রেখে কেন চিকিত্‍‍সা করানো হল না দেবযানী মুখার্জির তা নিয়ে প্রশ্ন উঠেছে?  ব্যয়বহুল বেসরকারি হাসপাতালে রেখেই বা কেন দেবযানী মুখার্জির চিকিত্‍‍সার সিদ্ধান্ত নেওয়া হল তা নিয়েও তৈরি হয়েছে বিতর্ক।  
এদিকে, ২২ মে পর্যন্ত দেবযানী মুখার্জিকে জেল হেফাজতের নির্দেশ দিল বিধাননগর আদালত। আজ দেবযানী মুখার্জির বিরুদ্ধে দায়ের করা ছটি মামলার শুনানি হয়। তিনটি মামলায় ২২ মে পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। বাকি দুটি মামলায় ২৩ মে ও একটি মামলায় ৩১ মে পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। আজ বিধাননগর আদালতের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন দেবযানী মুখার্জি।
তাঁর আইনজীবীর অভিযোগ, শারীরিক অসুস্থতা সত্ত্বেও বিধাননগর পুলিস জোর করে আজ আদালতে পেশ করে দেবযানীকে। সেই কারণেই ফের শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন দেবযানী। সারদাকাণ্ডে অন্যতম অভিযুক্ত দেবযানীকে শনিবারই বিধাননগর মহকুমা আদালতে পেশ করার কথা ছিল। তবে অসুস্থতার কারণে তাঁকে সেদিন আদালতে পেশ করা সম্ভব হয়নি।
শনিবার সকালে বমি, পেট ব্যথা, ডিহাইড্রেশন এবং ইউরিনের সমস্যা নিয়ে সল্টলেকের বেসরকারি হাসপাতালে ভর্তি হন সারদার সেকেন্ড ইন কমান্ড দেবযানী মুখার্জি।  আজ হাসপাতাল থেকেই দেবযানীকে আদালতে নিয়ে যাওয়া হয়। অন্যদিকে আজই নিউটাউন থানায় সুদীপ্ত সেনকে জিজ্ঞাসাবাদ করবে দক্ষিণ ২৪ পরগনা জেলা পুলিসের বিশেষ টিম। তবে এখনও পর্যন্ত দক্ষিণ চব্বিশ পরগনা জেলা পুলিসের তরফের কেউই উপস্থিত হতে পারেননি।