দেবলীনা চক্রবর্তীর বাড়িতে তল্লাসি

মাতঙ্গিনী মহিলা সমিতির সভানেত্রী দেবলীনা চক্রবর্তীর বাড়িতে তাঁর হাতের লেখার খোঁজে তল্লাসি চালাল পুলিস। বৃহস্পতিবারই মাওবাদী যোগাসাজসের অভিযোগে  দেবলীনা চক্রবর্তীর পুলিস হেফাজতের নির্দেশ দেয় আলিপুর আদালত।

Updated By: Apr 13, 2012, 07:46 PM IST

মাতঙ্গিনী মহিলা সমিতির সভানেত্রী দেবলীনা চক্রবর্তীর বাড়িতে তাঁর হাতের লেখার খোঁজে তল্লাসি চালাল পুলিস। বৃহস্পতিবারই মাওবাদী যোগাসাজসের অভিযোগে  দেবলীনা চক্রবর্তীর পুলিস হেফাজতের নির্দেশ দেয় আলিপুর আদালত। সিআইডির আবেদন মেনে নিয়েই ২১ এপ্রিল পর্যন্ত তাঁকে পুলিস হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ২০১০ সালের জুন মাসে দক্ষিণ চব্বিশ পরগনার বিষ্ণুপুর থেকে মাওবাদীদের নন্দীগ্রাম জোনাল কমিটির নেতা মধুসূদন মণ্ডল ওরফে নারায়ণ সহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছিল। ধৃতদের থেকে একটি চিঠি মেলে। সেই চিঠিতে দেবু বলে একজনের নাম পাওয়া যায়। সিআইডি তদন্ত করে এই মামলায় চার্জশিটও দাখিল করে। সিআইডি মনে করছে, সেই দেবুই আসলে দেবলীনা চক্রবর্তী। সেই কারণেই চিঠির সঙ্গে হাতের লেখা মেলানোর জন্যই দেবলীনার বাড়িতে এদিন তল্লাসি চালায় পুলিস। সংগ্রহ করা হয়েছে দেবলীনার হাতের লেখাও। চিঠির লেখার সঙ্গে দেবলীনার হাতের লেখা মিলিয়ে দেখার জন্য পাঠানো হয়েছে হস্তলিপিবিদদের কাছে।
নন্দীগ্রাম কাণ্ডে মাওবাদীদের হাত রয়েছে বলে অভিযোগ তুলেছিল তত্কালীন বাম সরকার। কিন্তু সেই অভিযোগ তখন মিথ্যা বলে উড়িয়ে দেওয়া হয়। বৃহস্পতিবার আদালতের নির্দেশ কার্যত প্রমাণ করল আগের সরকারের তোলা অভিযোগকেই মেনে নিচ্ছেন বর্তমান সরকার।

.