ডিসেলের দাম বৃদ্ধি, আন্দোলনের পথে ট্যাক্সি, ট্রাক মালিক

Last Updated: Saturday, January 19, 2013 - 21:05

ধাপে ধাপে, মাসে মাসে দাম বাড়বে ডিজেলের। কেন্দ্রের এই সিদ্ধান্তের জেরে রীতিমতো আশঙ্কিত ট্যাক্সিমালিকেরা। একই ভাবে সঙ্কট বাড়তে চলেছে ট্রাক পরিবহণ পরিষেবায়। প্রতিবাদে আন্দোলনে নামার কথা ভাবছেন রাজ্যের ট্রাক মালিকেরা।
ধাপে ধাপে, মাসে মাসে দাম বাড়বে ডিজেলের। ডিজেলের দাম আংশিক বিনিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। মাসে মাসে দাম লিটারে পঞ্চাশ পয়সা করে বাড়ানো হবে দাম।  এই সিদ্ধান্তের জেরে রীতিমতো বিপাকে শহরের ট্যাক্সিচালকেরা। তাঁদের আশঙ্কা, সরকারি নিয়ন্ত্রণ উঠে যাওয়ায় যখন তখন ডিজেলের দাম বাড়াতে পারে রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি।
ট্রাক ডিলার্স অ্যাসোসিয়েশনের বক্তব্য, ডিজেলের মূল্যবৃদ্ধির প্রভাব পড়বে পণ্য পরিবহণে। ইতিমধ্যেই টায়ার এবং যন্ত্রাংশের দাম বাড়ায় সমস্যায় রয়েছেন তাঁরা। এর ওপর ধাপে ধাপে ডিজেলের দাম বাড়লে সঙ্কট আরও তীব্র হবে। রাজ্য ও কেন্দ্র মিলিয়ে ডিজেলের দামে সেস নেওয়া হয় ছটাকা। এই সেস প্রত্যাহারের দাবিও দাবিও জানিয়েছেন ট্রাক মালিকেরা।
এরাজ্যে রয়েছে প্রায় সাড়ে তিন লক্ষ ট্রাক। এর মধ্যে নানা কারণে প্রায় পঞ্চাশ হাজার ট্রাক বসে গিয়েছে। ডিজেলের বর্ধিত দাম এই সমস্যাকে আরও তীব্র করবে। ফলে আগামী দিনে মূল্যবৃদ্ধির প্রতিবাদে আন্দোলনে নামার কথা ভাবছেন রাজ্যের ট্রাক মালিকেরা।



First Published: Saturday, January 19, 2013 - 21:05


comments powered by Disqus