নবমীতে বাঙালি সাজে শহর পরিক্রমা দুঙ্গার

নবমীর দিনও পুজোর উৎসবে বাঙালির পোশাকে মাতলেন ব্রাজিলের প্রাক্তন ফুটবলার দুঙ্গা। ধুতিপাঞ্জাবি পরে সকাল বেলা থেকেই তিনি বেরিয়ে পড়েন কলকাতার বিভিন্ন দর্শনীয় স্থান দেখতে। দুপুর বারোটা নাগাদ দুঙ্গা পৌঁছন ভিক্টোরিয়া মেমোরিয়ালে। দুঙ্গার আসার খবর শুনে তাঁকে দেখতে উপচে পড়ে মানুষের ভিড়।

Updated: Oct 23, 2012, 05:51 PM IST

নবমীর দিনও পুজোর উৎসবে বাঙালির পোশাকে মাতলেন ব্রাজিলের প্রাক্তন ফুটবলার দুঙ্গা। ধুতিপাঞ্জাবি পরে সকাল বেলা থেকেই তিনি বেরিয়ে পড়েন কলকাতার বিভিন্ন দর্শনীয় স্থান দেখতে। দুপুর বারোটা নাগাদ দুঙ্গা পৌঁছন ভিক্টোরিয়া মেমোরিয়ালে। দুঙ্গার আসার খবর শুনে তাঁকে দেখতে উপচে পড়ে মানুষের ভিড়। আর এখানেই ঘটে যায় এক অপ্রীতিকর ঘটনা। পুলিশ ও ভিক্টোরিয়ার নিরাপত্তারক্ষীদের চোখ এড়িয়ে সোজা দুঙ্গার কাছে চলে আসেন এক মহিলা। হঠাতই এই মানসিক বিকারগ্রস্ত মহিলা দুঙ্গাকে জড়িয়ে ধরেন। গোটা ঘটনায় হতবাক হয়ে যান দুঙ্গা। এ নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। যদিও ভিক্টোরিয়ার সুরক্ষাকর্মীরা জানিয়েছেন তাঁরা নাকি দুঙ্গার আসা ব্যাপারে কিছুই জানতেন না।
এরপর দুঙ্গাকে নিয়ে যাওয়া হয় গঙ্গা পরিদর্শনে। সেখানে তিনি বেশ খানিকক্ষণ লঞ্চে এবং তারপর নৌকায় চড়ে ঘুরে বেড়ান। মাঝির ভুমিকায় দুঙ্গাকে দেখে অবাক হয়ে যান উপস্থিত মাঝিরাও। এরপর দুঙ্গা সোজা চলে যান নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। সেখানে স্পোর্টস কাউন্সিলের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা দেওয়া হয়। এরপর সোজা চলে যান মহাকরণে। সেখানে ক্রীড়ামন্ত্রী মদন মিত্রর সঙ্গে মিলিত হন চা চক্রে। এখানেই সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে দুঙ্গা জানান তিনি ভারতীয় ফুটবলের উন্নতির জন্য সব রকম সাহায্য করতে প্রস্তুত।