তৃণমূলকে ছাড়াই শেষ সর্বদল বৈঠক

Last Updated: Saturday, July 6, 2013 - 10:10

রাজ্য নির্বাচন কমিশনের ডাকা সর্বদল যোগ দিল না শাসকদল তৃণমূল কংগ্রেসের কোনও প্রতিনিধি। ভোটের প্রচারে দলের নেতারা ব্যস্ত থাকায় সর্বদল বৈঠকে কেউ যেতে পারেননি বলে জানিয়েছে তৃণমূল। তৃণমূল যোগ না দিলেও বৈঠকে যোগ দিয়েছে সিপিআইএম, কংগ্রেস , বিজেপি, সমাজবাদী পার্টিসহ অন্য রাজনৈতিক দলের প্রতিনিধিরা। এর আগে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও ডিজির সঙ্গে বৈঠক করেন কমিশনার মীরা পাণ্ডে।
রমজান মাসের কথা মাথায় রেখে পঞ্চায়েত ভোটের সময় বদলের দাবি জানাল বিজেপি ছাড়া সমস্ত বিরোধী দল। আজ নির্বাচন কমিশনের ডাকে সর্বদল বৈঠকে বিরোধীরা দাবি করে, পঞ্চায়েত নির্বাচনের ভোটগ্রহণ সকাল ছটা থেকে বিকেল চারটে পর্যন্ত করা হোক। গত দোসরা জুলাই রাজ্য সরকারের জারি করা বিজ্ঞপ্তিতে পঞ্চায়েতের ভোটগ্রহণের সময় সকাল সাতটা থেকে বিকেল পাঁচটা হবে বলে জানানো হয়েছে। বিরোধীদের যুক্তি, রমজান ক্যালেন্ডারে বেশ কয়েকদিন ইফতার শুরু বিকেল চারটে পঁয়ত্রিশে। তাই ভোটগ্রহণ পর্ব বিকেল চারটের মধ্যে শেষ করার দাবি জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল।
নির্বাচন কমিশন দুদিনের মধ্যে সিদ্ধান্ত জানানোর আশ্বাস দিয়েছে বলে দাবি করেছেন সিপিআইএম নেতা রবীন দেব। রাজ্য নির্বাচন কমিশনের ডাকা সর্বদল যোগ দিল না শাসকদল তৃণমূল কংগ্রেসের কোনও প্রতিনিধি। ভোটের প্রচারে দলের নেতারা ব্যস্ত থাকায় সর্বদল বৈঠকে কেউ যেতে পারেননি বলে জানিয়েছে তৃণমূল। তৃণমূল যোগ না দিলেও বৈঠকে যোগ দিয়েছে সিপিআইএম, কংগ্রেস , বিজেপি, সমাজবাদী পার্টিসহ অন্য রাজনৈতিক দলের প্রতিনিধিরা। এর আগে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও ডিজির সঙ্গে বৈঠক করেন কমিশনার মীরা পাণ্ডে।  



First Published: Saturday, July 6, 2013 - 15:32


comments powered by Disqus