মুখ্যমন্ত্রীর ছবি নিলামে কিনে ছিলেন সুদীপ্ত সেনই, বিস্ফোরক তথ্য পেল ইডি

মুখ্যমন্ত্রীর ছবি নিলামে কিনে ছিলেন সুদীপ্ত সেনই, বিস্ফোরক তথ্য পেল ইডি

Updated By: Apr 21, 2014, 01:08 PM IST

সারদার বিপুল অর্থে কারা লাভবান হয়েছে সেবিষয়ে বিস্ফোরক তথ্য পেল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইডি গোয়েন্দারা জানতে পেরেছেন,কয়েকজন রাজনীতিবিদ, ক্রীড়াব্যক্তিত্ব, নাট্যকর্মী ও দুই সাংবাদিক সারদার টাকায় লাভবান হয়েছেন। ইডি-র তদন্তে উঠে এসেছে আরও চাঞ্চল্যকর তথ্য। জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রীর ছবি নিলামে কয়েক কোটি টাকায় তা কিনে ছিলেন সারদাকর্তা সুদীপ্ত সেনই।

তাঁর স্ত্রী পিয়ালি সেনের অ্যাকাউন্ট থেকেই সেই টাকা দেওয়া হয়েছিল। পিয়ালি সেনের অ্যাকাউন্ট থেকে এরকম আরও বেশকিছু লেনদেনের তথ্য হাতে এসেছে ইডি-র গোয়েন্দাদের। একইসঙ্গে খোঁজ মিলেছে কিছু রহস্যময় অ্যাকাউন্টেরও। লগ্নিকারীদের টাকা সারদার অ্যাকাউন্টে জমা প়ড়ার পরই চলে যেত এই সব অ্যাকাউন্টে। অ্যাকাউন্টগুলির মালিক কারা সেবিষয়ে জানতে তদন্ত শুরু করেছে ইডি। গোয়েন্দাদের সন্দেহ এই বেনামী অ্যাকাউন্টগুলির মাধ্যমেই সারদা কর্তা প্রভাবশালী ব্যক্তিদের কাছে টাকা পাঠাতেন।

এদিকে, ভোটের মুখে সারদাকাণ্ডে চরম অস্বস্তিতে পড়লেন তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষ। তাঁকে সমন পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যে টিভি চ্যানেলে অর্পিতা কাজ করতেন তার অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য জানাতে চাওয়া হয়েছে। তথ্য সম্প্রচার মন্ত্রকের অনুমতির বিষয়টিও জানতে চেয়েছে ইডি। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সমনের বিষয়টি স্বীকার করেছেন অর্পিতা ঘোষ। তৃণমূল প্রার্থী জানিয়েছেন, ভোটের পরেই তিনি ইডির সঙ্গে দেখা করবেন।

সারদা কেলেঙ্কারি নিয়ে অস্বস্তি ঢাকতে অপর্ণা সেনের নাম টেনেছেন বালুরঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষ। আজ সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, অপর্ণা সেন সারদা গোষ্ঠীর ম্যাগাজিনে মোটা মাইনের চাকরি করতেন। কিন্তু তা সত্ত্বেও তাঁর সম্মন্ধে কিছু বলা হচ্ছে না। অর্পিতার অভিযোগ, তৃণমূল করেন বলেই বিরোধীরা রাজনৈতিক উদ্দেশ্যে তাঁর বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন।

.