প্রেসিডেন্সির উপাচার্যের সঙ্গে দেখা হল না শিক্ষামন্ত্রীর, ২ ঘণ্টা বসে থেকে ফিরলেন অনুরাধা লোহিয়া

অনুরাধা লোহিয়ার দাবি, তাঁকে ডেকে পাঠিয়েছিলেন শিক্ষামন্ত্রী

Updated By: Nov 15, 2017, 10:18 PM IST
প্রেসিডেন্সির উপাচার্যের সঙ্গে দেখা হল না শিক্ষামন্ত্রীর, ২ ঘণ্টা বসে থেকে ফিরলেন অনুরাধা লোহিয়া

নিজস্ব প্রতিনিধি: বিকাশভবনে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে দেখা করলেন না শিক্ষামন্ত্রী। উপাচার্য অনুরাধা লোহিয়ার দাবি, প্রায় দুঘণ্টা সচিবের ঘরে বসেছিলেন। তারপর তাঁকে জানানো হয়, শিক্ষামন্ত্রী ব্যস্ত থাকায় দেখা করতে পারবেন না। সামনের সপ্তাহে দেখা করবেন। গোটা বিষয়টি অবশ্য অস্বীকার করেছেন পার্থ চট্টোপাধ্যায়।    

কয়েকদিন ধরেই প্রেসিডেন্সির আসন খালি থাকা নিয়ে শিক্ষা দফতর ও অনুরাধা লোহিয়ার মধ্যে টানাপোড়েন চলছিল। বুধবার অনুরাধা লোহিয়া দাবি করেন, তাঁর ব্যাখ্যায় সন্তোষপ্রকাশ করেছে শিক্ষা দফতর। আগামিদিনে কী করণীয় তা শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। উপাচার্য আরও জানান, যে সব কোর্সের চাহিদা কম, সেগুলির আসন সংখ্যা কমিয়ে, জনপ্রিয় কোর্সগুলির আসন বাড়িয়ে সামাল দেওয়া হবে।   
 
এদিন দেড়টা নাগাদ বিকাশভবনে যান প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। সাড়ে তিনটে পর্যন্ত ছিলেন সচিবের ঘরে। অনুরাধা লোহিয়ার দাবি, ঘণ্টা দুই পরে তাঁকে জানানো হয়, শিক্ষামন্ত্রী ব্যস্ত থাকায় দেখা করতে পারবেন না। আগামী সপ্তাহে দেখা করবেন। গোটা বিষয়টি অস্বীকার করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর কথায়, ''যাঁর সঙ্গে কথা বলার তাঁর সঙ্গে দুঘণ্টা কথা হয়েছে।'' তবে অনুরাধা লোহিয়ার সঙ্গে তাঁর দেখা হয়েছে বা তিনি ডেকে পাঠিয়েছিলেন কিনা, তা স্পষ্ট করেননি শিক্ষামন্ত্রী।
   
আরও পড়ুন, নারদকাণ্ডে ফের মেয়র শোভন চ্যাটার্জির শ্যালককে তলব ইডির

.