স্কুল সার্ভিস পরীক্ষা বিভ্রাটের রিপোর্ট তলব শিক্ষামন্ত্রীর

Last Updated: Monday, July 30, 2012 - 11:13

এসএসসি পরীক্ষায় বিভ্রাটের জেরে রিপোর্ট তলব করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। ৪৮ ঘণ্টার মধ্যে স্কুল সার্ভিস কমিশন কর্তৃপক্ষকে রিপোর্ট দেওয়া নির্দেশ দিয়েছেন তিনি। আজই স্কুল সার্ভিস পরীক্ষায় বসতে না পারা পরীক্ষার্থীদের জন্য পরিবর্তিত নির্ঘণ্ট ঘোষণা করা হবে।
এসএসসি পরীক্ষা দিতে গিয়ে রাজ্য জুড়ে গতকাল চরম ভোগান্তির শিকার হতে হয় পরীক্ষার্থীরা। ঠিক সময়ে প্রশ্নপত্র না পৌঁছনোয় মালদা, হুগলি এবং বর্ধমানের দু`টি সেন্টারে পরীক্ষায় হয়নি। কোথাও আবার পরীক্ষা দিতে গিয়ে পরীক্ষার্থীরা দেখেন, সেখানে তাঁদের সিট পড়েনি।

কোথাও আবার পরীক্ষার্থীর তুলনায় কম পৌঁছয় প্রশ্নপত্র। এসবের জেরে বর্ধমানে নামাতে হয় র‌্যাফ। এদিকে পরীক্ষাকে কেন্দ্র করে চূড়ান্ত অব্যবস্থার ছবিটা ধরে পড়ে
এসএসসি-র চেয়ারম্যান এবং শিক্ষামন্ত্রীর পরস্পর বিরোধী বক্তব্যে। চেয়ারম্যান চিত্তরঞ্জন মণ্ডল গোটা ঘটনার দায় এড়িয়ে, নর্দান রিজিয়নে বাংলা ও উর্দু পাস-এর পরীক্ষা ফের হবে বলে ঘোষণা করেন। 
যদিও শিক্ষামন্ত্রী বাত্য বসু গতকাল বলেন, এসএসসি পরীক্ষায় দিনভর চরম বিভ্রাটের পর ৫টি কেন্দ্রে পূনর্বার পরীক্ষা নেওয়া হবে। প্রশ্নপত্র দেরিতে পৌঁছনোর কারণে পরীক্ষার্থীরা পরীক্ষা দিতে পারেনি, শুধুমাত্র সেই কেন্দ্রগুলিতেই পুনরায় পরীক্ষা নেওয়া হবে বলে জানান তিনি। সেই সঙ্গে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, রমজান মাসের পরই পরীক্ষার দিন ফেলা হবে।



First Published: Monday, July 30, 2012 - 11:13


comments powered by Disqus