মদনকে এনার্জি দিলেন মমতা ব্যানার্জি

এ যেন প্রখর রৌদ্রে লেবু জলের তৃপ্তি! তৃণমূল কংগ্রেসের সাংগঠিক অনুষ্ঠানে গোটা দল পেল মমতার 'ভোকাল টনিক'। আর এতেই চাঙ্গা দলের নেতা কর্মীরা। নেতাজি ইন্ডোরের দলীয় অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে দলকে চাঙ্গা করলেন তাতে অভিভূত মদন মিত্র বলছেন," তৃণমূল দলের এনার্জি মমতা ব্যানার্জি"। 

Updated: Apr 21, 2017, 06:41 PM IST
মদনকে এনার্জি দিলেন মমতা ব্যানার্জি
একসঙ্গে মমতা-মদন -ফাইল ছবি

নেতাজি ইন্ডোর: এ যেন প্রখর রৌদ্রে লেবু জলের তৃপ্তি! তৃণমূল কংগ্রেসের সাংগঠিক অনুষ্ঠানে গোটা দল পেল মমতার 'ভোকাল টনিক'। আর এতেই চাঙ্গা দলের নেতা কর্মীরা। নেতাজি ইন্ডোরের দলীয় অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে দলকে চাঙ্গা করলেন তাতে অভিভূত মদন মিত্র বলছেন," তৃণমূল দলের এনার্জি মমতা ব্যানার্জি"। 

'মমতা আর মদন একই মঞ্চে' শেষ কবে এই ছবি দেখা গেছে বলতে পারবেন? আচ্ছা, একটু ভেবে বলুন তো শেষ কবে মমতা আর মদন একসঙ্গে সভা করেছেন বা দলের কোনও কর্মিসভায় একই মঞ্চে উপস্থিত ছিলেন! পারবেন বলতে? সব জান্তা 'উত্তরব্যাঙ্ক' ইন্টারনেটের সাহায্য নিলেও সঠিক উত্তর পাওয়া মুশকিল। সারদাকাণ্ডে অভিযুক্ত রাজ্যের পূর্বতন পরিবহন মন্ত্রীর দীর্ঘ কারাবাসের আগে শেষ কবে একই মঞ্চে ছিলেন তৃণমূলের 'সুপ্রিম' মমতা আর 'সৈনিক' মদন, তা হয়ত তারাও বলতে পারবেন না। আজ এত গুলো প্রশ্নের উত্থাপন করতে হচ্ছে একটাই কারণে, আজই দীর্ঘ কারাজীবনের পর প্রথম মদন মিত্রকে ঘরে তুলে নিল তৃণমূল কংগ্রেস। একই মঞ্চে দেখা গেল মমতা-মদনকে। ঠিক সেই সিঙ্গুরের ছবি। অনশন আন্দোলনে মমতা বন্দ্যোপাধ্যায়, আর অতন্দ্র প্রহীরর মত পাহারায় 'মঞ্চ মদন'। তৃণমূলের সাংগঠনিক নির্বাচনে আজ নেতাজি ইন্ডোরে মদন মিত্রেকে কার্যত পাশে নিয়েই বক্তৃতা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই উষ্ণ অভ্যর্থনায় চাঙ্গা মদন মিত্রও। 

দল কার্যত ব্যাকফুটে। নারদ বিতর্কে তৃণমূলের আকাশে এখন কালো মেঘের বজ্র হুঙ্কার। বর্ষণ হবে হবে করছে! একদিকে সিবিআই, অন্যদিকে বিরোধীদের কড়া আক্রমণ, একেবারে শ্বাসরুদ্ধ অবস্থা! এমন অবস্থায় অভিযুক্ত বিধায়ক সাংসদদের পাশেই দাঁড়ালেন দলের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আরও একবার দলের 'সর্বে সর্বা' নির্বাচিত হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, 'ভয় পেয় না পাশে আছি। পাশে আছে দল'। আর সারদা এবং নারদকাণ্ডে অভিযুক্ত রাজ্যের পূর্বতন পরিবহন মন্ত্রী মদন মিত্রকে মঞ্চে বসিয়ে বক্তৃতা করে গোটা দলকেও এই বার্তাই দিলেন তিনি।