পরীক্ষা বিভ্রাট নিয়ে কমিশনের কৈফিয়ত তলব রাজ্যপালের

শিক্ষাক্ষেত্রে গত কয়েকমাসের নৈরাজ্যের জেরে এবার সরাসরি  উচ্চমাধ্যমিক সংসদের সচিব এবং স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানের কাছে কৈফিয়ত্ তলব করলেন রাজ্যপাল। স্কুল সার্ভিস পরীক্ষা বিভ্রাটের জেরে কমিশনের চেয়ারম্যান চিত্তরঞ্জন মণ্ডলের কাছে আজ মূলত তিনটি বিষয়ে জানতে চেয়েছেন তিনি। দেরিতে প্রশ্নপত্র পৌঁছোন, পাঁচ জায়গায় নতুন করে পরীক্ষা নেওয়া এবং প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ার বিষয়ে জানতে চেয়েছেন রাজ্যপাল।

Updated: Dec 26, 2012, 04:40 PM IST

শিক্ষাক্ষেত্রে গত কয়েকমাসের নৈরাজ্যের জেরে এবার সরাসরি  উচ্চমাধ্যমিক সংসদের সচিব এবং স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যানের কাছে কৈফিয়ত্ তলব করেন রাজ্যপাল। রাজ্যপাল এমকে নারায়ণন পরিষ্কার নির্দেশ দেন অনুত্তীর্ণ ছাত্রকে কিছুতেই পাস করানো যাবে না।
স্কুল সার্ভিস পরীক্ষা বিভ্রাটের জেরে কমিশনের চেয়ারম্যান চিত্তরঞ্জন মণ্ডলের কাছে আজ মূলত তিনটি বিষয়ে জানতে চেয়েছেন তিনি। দেরিতে প্রশ্নপত্র পৌঁছোন, পাঁচ জায়গায় নতুন করে পরীক্ষা নেওয়া এবং প্রশ্নপত্র ফাঁস হয়ে যাওয়ার বিষয়ে জানতে চেয়েছেন রাজ্যপাল।  মনে করা হচ্ছে স্কুল সার্ভিস পরীক্ষা বিভ্রাটের পর শিক্ষা দফতরের তরফে পাঠানো রিপোর্টে সন্তুষ্ট নন রাজ্যপাল। এর জেরেই কমিশনের চেয়ারম্যানকে ডেকে আজ কৈফিয়ত্ তলব করেন তিনি।

অন্যদিকে সন্তোষপুর স্কুলকাণ্ডের পর আজ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতির কাছেও কৈফিয়ত্ তলব করেছেন রাজ্যপাল এম কে নারায়ণন। পাশাপাশি অকৃতকার্য ছাত্রছাত্রীদের কোনওভাবেই পাশ করানো যাবে না বলেও সংসদ সভাপতিকে নির্দেশ দিয়েছেন তিনি। এরপরেই শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মুক্তিনাথ চট্টোপাধ্যায়। মনে করা হচ্ছে, রাজ্যপালের সঙ্গে আলোচনার বিস্তারিত রিপোর্ট শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে দেবেন তিনি।