খাদ্যমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর রেখা গোস্বামীর

Last Updated: Saturday, June 29, 2013 - 21:21

প্রচারে হামলার প্রতিবাদে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বিরুদ্ধে এফআইআর দায়ের করল সিপিআইএম। সিপিআইএম নেত্রী রেখা গোস্বামী ওই অভিযোগ দায়ের করেছেন। বসিরহাটের তৃণমূল সাংসদ হাজি নুরুলের বিরুদ্ধেও বারাসত থানায় এফআইআর দায়ের করা হয়েছে। গত বৃহস্পতিবার শাসনে আক্রান্ত হন সিপিআইএম নেত্রীরা। এই ঘটনায় খাদ্যমন্ত্রী ও সাংসদের প্ররোচনার অভিযোগ তুলেছে সিপিআইএম।
বৃহস্পতিবার বিকেল। উত্তর চব্বিশ পরগনা জেলা পরিষদের প্রার্থী আসফ নূরি বেগমের সমর্থনে প্রচার কর্মসূচি নেয় সিপিআইএম অভিযোগ , বেলিয়াঘাটা বাজার থেকে প্রচার শুরুর কিছুক্ষণ পরেই হামলা চালায় তৃণমূলের বাইকবাহিনী। শুরু হয় ভাঙচুর। জখম হন রাজ্যের প্রাক্তন মন্ত্রী রেখা গোস্বামী, সিপিআইএম নেত্রী রমলা চক্রবর্তী, জেলা পরিষদ প্রার্থী আসফ নূরি বেগম সহ অন্যান্যরা। ভাঙচুর-মারধর ছাড়াও লুঠপাট এবং শ্লীলতাহানিরও অভিযোগ ওঠে।
শনিবার, এই ঘটনার প্রতিবাদে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এবং সাংসদ হাজি নূরুলের বিরুদ্ধে বারাসত দায়ের করল সিপিআইএম। দুজনের বিরুদ্ধেই হিংসাত্মক প্রচার চালানো এবং প্ররোচনার অভিযোগ আনা হয়েছে।
গত কয়েকদিন ধরে বামেদের বেশ কয়েকজন নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। বামেরা মনে করছে, পঞ্চায়েত নির্বাচনের আগে শাসকদলের পক্ষ থেকে সুকৌশলে এমনটা করা হচ্ছে। আর তাই শাসনের ঘটনায় মন্ত্রী ও সাংসদের বিরুদ্ধে এফআইআরে একদিকে  তৃণমূলের অন্যদিকে পুলিস প্রশাসনের ওপরেও চাপ বলে মনে করছে রাজনৈতিক মহল।
ব্যুরো রিপোর্ট, চব্বিশ ঘণ্টা। 



First Published: Sunday, June 30, 2013 - 09:37


comments powered by Disqus