একদিনে জোড়া অগ্নিকাণ্ড শহরে

Last Updated: Thursday, March 29, 2012 - 21:46

শহরে অগ্নিকাণ্ডের ঘটনা অব্যাহত। বৃহস্পতিববার ৫০ নম্বর চৌরঙ্গী রোডের একটি বহুতলের ১১ তলায় আগুন লাগে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০ টি ইঞ্জিন। প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। বহুতলটিতে বহু সমস্থার অফিস রয়েছে। ১১ তলার অফিস থেকে লোকজনকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে বলে জানা গেছে। এখনও পর্যন্ত কোনও প্রাণহানির খবর পাওয়া যায়নি।
বহুতলটির পাশেই রয়েছে পেট্রোল পাম্প। ফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা করছিলেন দমকল কর্মীরা। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব না হলে বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারত বলে মনে করছেন দমকল কর্মীরা।

অন্যদিকে সকাল সাড়ে ১০টা নাগাদ ৭৩ নম্বর এজেসি বোস রোডের একটি বাড়িতে আগুন লাগে। ওই বাড়ির তিনতলায় একটি অফসেট প্রিন্টিং সংস্থার অফিস রয়েছে। আগুনে ওই অফিসের একাংশ পুড়ে যায়। ঘটনাস্থলে যায় দমকলের ৩ টি ইঞ্জিন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দমকল দেরি করে এসেছে। তাঁদের দাবি, দমকল আসার আগেই নিজেদের চেষ্টায় তাঁরা আগুন নিয়ন্ত্রণে আনেন। ওই অফিসে কোনও আগুন নেভানোর কোনও ব্যবস্থা না থাকায় অন্য অফিস থেকে অগ্নি নির্বাপন যন্ত্র এনে আগুন নেভানো হয়। মিটার বক্স থেকেই আগুন লাগে বলে প্রাথমিকভাবে অনুমান। বহুদিন আগেই ওই বাড়িটিকে বিপজ্জনক বাড়ি হিসাবে চিহ্নিত করেছিল পুরসভা।



First Published: Thursday, March 29, 2012 - 22:20


comments powered by Disqus