পরীক্ষামূলক বিমান নামলো কলকাতা বিমানবন্দরের নতুন টার্মিনালে

পরীক্ষামূলকভাবে উড়ান নামানো হল কলকাতা বিমানবন্দরের নতুন টার্মিনালে। রবিবার দুপুরে মুম্বই থেকে আসা ইন্ডিগো এয়ারলাইন্সের একটি বিমানকে নামানো হয় নতুন টার্মিনালটিতে। আর্ন্তজাতিক মানের এই টার্মিনালটি আর কয়েকদিনের মধ্যেই পুরোপুরিভাবে খুলে দেওয়া হবে যাত্রীদের জন্য। এমনটাই জানিয়েছেন বিমানবন্দরের অধিকর্তা বিপি শর্মা।

Updated: Jul 16, 2012, 11:19 PM IST

পরীক্ষামূলকভাবে উড়ান নামানো হল কলকাতা বিমানবন্দরের নতুন টার্মিনালে। রবিবার দুপুরে মুম্বই থেকে আসা ইন্ডিগো এয়ারলাইন্সের একটি বিমানকে নামানো হয় নতুন টার্মিনালটিতে। আর্ন্তজাতিক মানের এই টার্মিনালটি আর কয়েকদিনের মধ্যেই পুরোপুরিভাবে খুলে দেওয়া হবে যাত্রীদের জন্য। এমনটাই জানিয়েছেন বিমানবন্দরের অধিকর্তা বিপি শর্মা।
রবিবার দুপুরে ফুল ও চকোলেট দিয়ে অভ্যর্থনা জানানো হয় বিমানের ৮৩ জন যাত্রীকে। যাত্রীদের মধ্যে ছিলেন তারকা ফুটবলার বাইচুং ভুটিয়াও। নতুন টার্মিনালের কিছু কাজ এখনও বাকী। আর তারপরই পূর্ণসময়ের জন্য এটি খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন বিমানবন্দরের অধিকর্তা। কলকাতা বিমানবন্দরে নতুন এই টার্মিনালটির দাবি দীর্ঘদিনের। এটি চালু হলে বিশ্বের পর্যটন মানচিত্রে কলকাতা আরও বড় জায়গা করে নেবে বলেই মনে করছেন যাত্রী থেকে শুরু করে বিমানবন্দরের কর্মীরাও।