এবার থেকে ট্যাক্সিতে যাত্রী ফেরালেই তিন হাজার টাকা জরিমানা

লাগাতার ট্যাক্সি দৌরাত্ম্যের জেরে পরিবহণমন্ত্রীর কড়া হুঁশিয়ারির পর এবার কঠোর পদক্ষেপ নিল পুলিস। যাত্রী ফেরালেই এককালীন তিনহাজার টাকা জরিমানা হবে ট্যাক্সিচালকের। অনাদায়ে হাজতবাস।

Updated: Jul 15, 2014, 07:38 PM IST

লাগাতার ট্যাক্সি দৌরাত্ম্যের জেরে পরিবহণমন্ত্রীর কড়া হুঁশিয়ারির পর এবার কঠোর পদক্ষেপ নিল পুলিস। যাত্রী ফেরালেই এককালীন তিনহাজার টাকা জরিমানা হবে ট্যাক্সিচালকের। অনাদায়ে হাজতবাস। আজ জানালেন ডিসি ট্র্যাফিক। স্কুল, হাসপাতাল, শপিং মল-সহ শহরের ১১টি জায়গায় শুরু হয়ে গেল ট্যাক্সি সহায়তা কেন্দ্র।

গতকাল বালি হল্ট স্টেশনের কাছে মহিলাকে জোর করে ট্যাক্সিতে তুলে শ্লীলতাহানির অভিযোগ উঠল চালক ও তাঁর সহকারীর বিরুদ্ধে। মহিলার অভিযোগের ভিত্তিতে চালক অজয় ঝা এবং তাঁর সহকারী রোহিত লিঙ্কাকে গ্রেফতার করেছে বালি থানার পুলিস।

মন্ত্রীর কড়া হুঁশিয়ারিতে আদৌ কি টনক নড়ল ট্যাক্সি চালকদের? সোমবার সন্ধেয় বালিতে ফের সামনে এল ট্যাক্সি চালকের দৌরাত্ম্য। মদ্যপ অবস্থায় মহিলাকে ট্যাক্সিতে তুলে শ্লীলতাহানীর অভিযোগ উঠল ট্যাক্সি চলক ও তার সঙ্গীর বিরুদ্ধে। আক্রান্ত মহিলার অভিযোগ, কাজ থেকে ফেরার সময় বালি হল্ট স্টেশনের কাছে সন্ধে সাড়ে সাতটায় তাঁর উপর চড়াও হয় অজয় ঝা এবং তাঁর সহকারী রোহিত লিঙ্কা। গ্যারেজমুখী ওই নো রিফিউজাল ট্যাক্সিতে তাঁকে জোর করে তুলে নেয় দুজন। কোনও ক্রমে পালিয়ে বাঁচেন ওই মহিলা।

চালক ও তাঁর সহকারী দুজনেই মদ্যপ ছিলেন বলে জানা গিয়েছে। দুজনকেই গ্রেফতার করেছে পুলিস। আটক করা হয়েছে ট্যাক্সিটিকেও। বানতলা, ভবানীপুরের পর এবার বালির ঘটনায় ফের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল সরকারের কড়া হুঁশিয়ারির পরেও ট্যাক্সি চালকদের দাদাগিরি চলছেই।