রণক্ষেত্র গার্ডেনরিচ, নিহত গুলিবিদ্ধ পুলিসকর্মী

Last Updated: Tuesday, February 12, 2013 - 12:27

দুই ছাত্র সংগঠনের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল এক পুলিসকর্মীর। আজ গার্ডেনরিচের হরিমোহন ঘোষ কলেজে ছাত্র সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। ছাত্র পরিষদ এবং তৃণমূল ছাত্র পরিষদের সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নেয় গার্ডেনরিচ।

দেখুন ভিডিও

ঘটনাস্থলে বিশাল পুলিসবাহিনী পৌঁছলেও, পরিস্থিতি ক্রমশ অগ্নিগর্ভ হয়ে ওঠে। পুলিসের সামনে যথেচ্ছ বোমাবাজির সঙ্গে চলে গুলি। ছাত্র সংঘর্ষের মাঝে গুলিতে আহত হন স্পেশাল ব্রাঞ্চের সাব ইন্সপেক্টর তাপস চৌধুরী। ঘটনাস্থলেই লুটয়ে পড়েন তিনি। হাসপাতালে তাঁকে মৃত ঘোষণা করা হয়। বোমার আঘাতে গুরুতর আহত হন এক স্থানীয় বাসিন্দা। তাঁর হাতের তালু উড়ে গেছে।
এই ঘটনাকে কেন্দ্র করে কংগ্রেস ও তৃণমূলের চাপানউতোর শুরু হয়ে গেছে। পুরমন্ত্রী ফিরহাদ হাকিম ছাত্র সংঘর্ষের অভিযোগ উড়িয়ে দিয়ে দাবি করেছেন, কংগ্রেস আশ্রিত দুষ্কৃতী মোক্তারের নেতৃত্বে হামলা হয়েছে। যদিও পুলিস স্পষ্টই জানিয়েছে, সিপি-টিএমসিপির সংঘর্ষের জেরেই এলাকায় অশান্তি হয়েছে।
গতকাল গভীর রাতে, এলাকার একটি নির্মীয়মাণ বাড়িতে বোমা ফেটে আহত হন স্থানীয় তৃণমূল কাউন্সিলর রঞ্জিত শীলের ছেলে অভিজিত্‍ শীল সমেত আরও দুজন। স্থানীয়দের অভিযোগ এলাকার হরিমোহন ঘোষ কলেজ নির্বাচনে আতঙ্ক ছড়াতে ওই নির্মীয়মান বাড়িতে বোমা বাঁধা হচ্ছিল। সেই বোমা বাঁধার সময় বিস্ফোরণ। ওই নির্মীয়মাণ বাড়ি থেকে উদ্ধার হয়েছে বোমা তৈরির প্রচুর মশলা ও আগ্নেয়াস্ত্র।  ঘটনার প্রতিবাদে গার্ডেনরিচ থানা ঘেরাও করেন কংগ্রেস কর্মীরা।



First Published: Tuesday, February 12, 2013 - 18:33


comments powered by Disqus