গার্ডেনরিচ কাণ্ডে অভিযুক্ত মোক্তার গ্রেফতার

Last Updated: Tuesday, February 26, 2013 - 21:05

গার্ডেনরিচ কাণ্ডে অন্যতম অভিযুক্ত শেখ মোক্তারকে গ্রেফতার করল সিআইডি। বিহারে পালিয়ে যাওয়ার চেষ্টা করার সময় হাওড়া স্টেশন থেকে গ্রেফতার করা হয় মোক্তারকে। তাকে ভবানীভবনে নিয়ে যাওয়া হল। মোক্তারের সঙ্গে ধৃত মোস্তাক নামের আরও একজন। ধৃত দুজনের কাছেই বিহারে যাওয়ার টিকিট পাওয়া গিয়েছে। তবে মোক্তার আত্মসমর্পণ করেছেন নাকি তাকে গ্রেফতার করা হয়েছে তা নিয়ে একটা ধোঁয়াশা রয়েছে। যদিও সিআইডির দাবি বিহারে পালিয়ে যাওয়ার চেষ্টায় থাকা মোক্তারকে তারা হাওড়া স্টেশন থেকে গ্রেফতার করা হয়েছে। এখন প্রশ্ন উঠেছে কংগ্রেস ঘনিষ্ঠ বলেই কী মোক্তার গ্রেফতার হলেন, আর শাসক দলের লোক হওয়ায় মুন্না এখনও বহাল তবিয়তেই রয়েছেন!
মোক্তার এতদিন দক্ষিণ কলকাতার একটি হোটেল লুকিয়ে ছিল বলে সূত্রের খবর।
মোক্তার কংগ্রেস ঘনিষ্ঠ বলে অভিযোগ উঠেছিল। গার্ডেনরিচে কলেজ নির্বাচনকে কেন্দ্র করে পুলিস কর্মীর মৃত্যুর ঘটনার পর প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ঘোষ দাবি করেছিলেন মোক্তার ঘটনাস্থলে ছিলেন না।
এর আগে গার্ডেনরিচে হরিমোহন ঘোষ কলেজের ছাত্র নির্বাচনে হিংসায় জড়িত সিআইডির জালে ধরা পড়ল আরও এক অভিযুক্ত৷ ধৃতের নাম মহম্মদ ইমতিয়াজ৷ গোয়েন্দাদের দাবি, মহম্মদ ইমতিয়াজ মেহের মঞ্জিল এলাকার বাসিন্দা। গার্ডেনরিচকাণ্ডের দিন শেখ সুভানের সঙ্গে ঘটনাস্থলে ছিল সে৷ গোয়েন্দাদের দাবি, ইমতিয়াজই সুভানকে গুলিচালনায় উস্কেছিল৷ চিহ্নিত করে দিয়েছিল তার টার্গেট৷



First Published: Tuesday, February 26, 2013 - 22:24


comments powered by Disqus