সিআইডিকে সন্তুষ্ট করা আমার কাজ নয়: গৌতম দেব

Last Updated: Friday, June 21, 2013 - 10:12

''মুখ্যমন্ত্রী চেয়েছিলেন ২ ঘণ্টা ভবানী ভবনে আটকে রাখতে। তাই থাকলাম।" জেরা শেষে কড়া প্রতিক্রিয়া প্রাক্তন আবাসনমন্ত্রী গৌতম দেবের। চা আর মিষ্টি সহযোগে জিজ্ঞাসাবাদ হয়। এটুকুই জানিয়েছেন গৌতম বাবু। তাঁর অভিযোগ, "সিআইডিকে সন্তুষ্ট করা আমার কাজ নয়।" মহেশতলায় জমি সংক্রান্ত দুর্নীতি মামলায় গৌতম বাবুকে জিজ্ঞাসাবাদ করে সিআইডি। এ দিন ভবানী ভবনের সামনে জমায়েত করেন সিপিআইএম কর্মী-সমর্থকেরা।
রাজনৈতিক উদ্দেশ্যেই মহেশতলার জমি বিলি সংক্রান্ত মামলায় তাঁকে সিআইডি ডেকেছে। ভবানী ভবনে যাওয়ার আগে চব্বিশ ঘণ্টাকে দেওয়া সাক্ষাত্কারে এমনই অভিযোগ করেন প্রাক্তন আবাসনমন্ত্রী গৌতম দেব। এর জন্য মুখ্যমন্ত্রীকেই দায়ি করেছেন সিপিআইএম নেতা গৌতম দেব।
গত ১৪ জুন ওই ঘটনায় নোটিস নিয়ে গৌতম দেবের সল্টলেকের বাড়িতে যায় সিআইডির একটি প্রতিনিধি দল। কিন্তু বাড়িতে কেউ না থাকায় নোটিসটি দেওয়া সম্ভব হয়নি। পরে স্থানীয় থানা মারফত সেই চিঠি পৌঁছয় গৌতম দেবের হাতে। রাজনৈতিক উদ্দেশ্যে শাসকদল এই নোটিস পাঠিয়েছে বলে অভিযোগ তোলেন গৌতম দেব। গত ২ এপ্রিল, রাজ্য আবাসন পর্ষদের তরফে তালতলা থানায় ওই জমি বিলি নিয়ে দুর্নীতির অভিযোগ দায়ের হয়। ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪০৯, ৪১৮, ৪২০, ১২০ বি এবং প্রিভেনশন অফ করাপশন অ্যাক্ট-এ মামলা দায়ের হয়। পরবর্তী ক্ষেত্রে তদন্তের দায়িত্ব নেয় সিআইডি। রাজনৈতিক উদ্দেশ্যেই তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে বলে সিপিআইএম নেতৃত্বের অভিযোগ।



First Published: Friday, June 21, 2013 - 13:49


comments powered by Disqus