কংগ্রেসের সঙ্গে সমঝোতার পক্ষে সওয়াল, আলিমুদ্দিনের 'বকা' খেলেন গৌতম দেব

কংগ্রেসের সঙ্গে  সমঝোতার পক্ষে সওয়াল করায় এবার গৌতম দেবকে সতর্ক করল দল। রাজ্য কমিটির বৈঠকের আগে গতকাল সন্ধ্যায় তাঁকে আলিমুদ্দিনে তলব করা হয়। সূত্রের খবর,  প্রকাশ্যে  এ ধরনের বিতর্কিত মন্তব্য করতে গৌতম দেবকে নিষেধ করেন বুদ্ধদেব ভট্টাচার্য ও সূর্যকান্ত মিশ্র।

Updated By: Jun 22, 2015, 08:25 AM IST
কংগ্রেসের সঙ্গে সমঝোতার পক্ষে সওয়াল, আলিমুদ্দিনের 'বকা' খেলেন গৌতম দেব

ব্যুরো: কংগ্রেসের সঙ্গে  সমঝোতার পক্ষে সওয়াল করায় এবার গৌতম দেবকে সতর্ক করল দল। রাজ্য কমিটির বৈঠকের আগে গতকাল সন্ধ্যায় তাঁকে আলিমুদ্দিনে তলব করা হয়। সূত্রের খবর,  প্রকাশ্যে  এ ধরনের বিতর্কিত মন্তব্য করতে গৌতম দেবকে নিষেধ করেন বুদ্ধদেব ভট্টাচার্য ও সূর্যকান্ত মিশ্র।

সীতারাম ইয়েচুরি, বুদ্ধদেব ভট্টাচার্যের মতো  দলের  উদারপন্থী নেতারা সব সময়ই বৃহত্তর স্বার্থে কংগ্রেসের সঙ্গে সমঝোতার পক্ষে। শুক্রবার সেই সম্ভাবনার কথাই নতুন করে উসকে দেন গৌতম দেব। তৃণমূলকে উত্‍খাত করতে বাম -কংগ্রেসের এই জোট সম্ভাবনা ঘিরে রাজ্য-রাজ্যনীতিতে  শুরু হয় তোলপাড়। কিন্তু গৌতম দেবের বক্তব্য  নেহাতই তাঁর ব্যক্তিগত মত বলে রবিবার মন্তব্য করেন বিমান বসু।

কংগ্রেসের সঙ্গে  সমঝোতার সম্ভাবনা খারিজ করে দেন  পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম।

তবু অনড় গৌতম দেব। রাজ্য কমিটির বৈঠকের  আগে রবিবার বারুইপুরে এসএফআইয়ের এক সম্মেলনে ফের ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন তিনি।

পরিস্থিতি সামাল দিতে এরপরই তত্‍পর হয় আলিমুদ্দিন। দলের তলব পেয়ে এদিন সন্ধেয় আলিমুদ্দিনে হাজির হন গৌতম দেব। বুদ্ধদেব ভট্টাচার্য, সূর্যকান্ত মিশ্র তাঁর সঙ্গে একান্তে কথা বলেন। জানা গেছে, বাইরে বিতর্কিত মন্তব্য এড়িয়ে দলেই যা বলার বলতে গৌতম দেবকে তাঁরা নির্দেশ দেন। আপাতত গৌতম দেবের মুখ বন্ধ করার পরেও বিষয়টি নিয়ে আজ রাজ্য কমিটির বৈঠকে ঝড় এড়ানো যাবে কি, উঠছে প্রশ্ন ।

 

.