ফের মুমূর্ষ রোগীকে ফেরাল হাসপাতাল

ফের রোগীকে ফেরাল সরকারি হাসপাতাল। প্রায় ৩০ ঘণ্টা এসএসকেএম ও কলকাতা মেডিক্যাল কলেজের দরজায় দরজায় ঘুরেও ভর্তি হতে পারলেন না এক মুমূর্ষু রোগী। বর্ধমানের বরাকরের ওই রোগীকে প্রতিবারই অন্য হাসপাতালে রেফার করল এসএসকেএম এবং মেডিক্যাল কলেজ।

Updated By: Jul 12, 2012, 11:27 PM IST

ফের রোগীকে ফেরাল সরকারি হাসপাতাল। প্রায় ৩০ ঘণ্টা এসএসকেএম ও কলকাতা মেডিক্যাল কলেজের দরজায় দরজায় ঘুরেও ভর্তি হতে পারলেন না এক মুমূর্ষু রোগী। বর্ধমানের বরাকরের ওই রোগীকে প্রতিবারই অন্য হাসপাতালে রেফার করল এসএসকেএম এবং মেডিক্যাল কলেজ। তারই জেরে বুধবার বিকেল থেকে বৃহস্পতিবার রাত পর্যন্ত ৩০ ঘণ্টারও বেশি সময় ওই মরণাপন্ন রোগীকে নিয়ে দুই হাসপাতালে ঘুরলেন রোগীর পরিবারের লোকজন। বাধ্য হয়ে রোগীর আত্মীয়েরা বৃহস্পতিবার রাতে চলে গেলেন বেসরকারি হাসপাতালে।
বর্ধমানের বরাকরের প্রত্যন্ত গ্রামের বাসিন্দা গৌতম গোস্বামী। মূমুর্ষূ অবস্থায় বর্ধমান মেডিক্যাল কলেজ থেকে রেফার হয়ে বুধবার বিকেল সাড়ে তিনটেয় এসেছিলেন এসএসকেএম হাসপাতালে। সেখান থেকে রেফার করা হয় কলকাতা মেডিক্যাল কলেজে। সেখান থেকে এসএসকেএম হয়ে আবার মেডিক্যাল কলেজ। শহরের দুটি হাসপাতালের দরজায় দরজায় ঘুরেই কেটে গেল ৩০ ঘণ্টারও বেশি সময়। কিন্তু চিকিত্‍সা শুরু হয়নি। অবশেষে আশাহত রোগীর পরিবার বৃহস্পতিবার রাতে রোগীকে নিয়ে রওণা হন বেসরকারি হাসপাতালের উদ্দেশে। মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ মূমুর্ষ রোগীকে ফেরানো যাবেনা। কিন্তু বাস্তবে রাজ্যের সরকারি হাসপাতালগুলি যে রোগী ফেরান অব্যাহত রেখেছে এই ঘটনায় তা ফের প্রমাণ হল এক বার।

.