`গুন্ডাগিরি` বন্ধ হোক, ভাঙড়কাণ্ডে কড়া প্রতিক্রিয়া রাজ্যপালের

`গুন্ডাগিরি` বন্ধ হোক, ভাঙড়কাণ্ডে কড়া প্রতিক্রিয়া রাজ্যপালের

`গুন্ডাগিরি` বন্ধ হোক, ভাঙড়কাণ্ডে কড়া প্রতিক্রিয়া রাজ্যপালের ভাঙড়ে গত দু-তিন দিনের ঘটনাকে `গুন্ডাগিরি` বলেই মনে করেন রাজ্যপাল। আজ কলকাতায় এক অনুষ্ঠানে তিনি পরিষ্কার জানিয়ে দেন, "আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব প্রশাসনকেই নিতে হবে।" পুলিসেরও নিরপেক্ষ ভাবে কাজ করা উচিত বলে মন্তব্য করেন রাজ্যপাল।

ভাঙড়ে রেজ্জাক মোল্লার ওপর আক্রমনের ঘটনার পরেই রাজ্যের সাংবিধানিক প্রধান পরিষ্কার জানিয়ে দিয়েছিলেন কোনও আক্রমনের ঘটনা তিনি অনুমোদন করেন না। আর বুধবার আরও কড়া প্রতিক্রিয়া দিলেন রাজ্যপাল। ভাঙড়ের দু-তিনদিনের ঘটনাকে তিনি সরাসরি `গুন্ডামি` বলেই আখ্যা দিয়েছেন।

পুলিশ প্রশাসনের আচরণেও যে তিনি মোটেই সন্তুষ্ট নন, বুধবার ভিক্টোরিয়া মেমোরিয়ালে এক অনুষ্ঠানে যোগ দিয়ে তাও বুঝিয়ে দিয়েছেন রাজ্যপাল। তাঁর সাফ কথা, আইন শৃঙ্খলা পরিস্থিত ঠিক রাখতে প্রশাসনকেই দায়িত্ব নিতে হবে। পুলিশের নিরপেক্ষভাবে কাজ করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।
 
ভাঙড় কাণ্ডে তীব্র প্রতিক্রিয়া জানিয়ে কবি শঙ্খ ঘোষ বলেছেন, "দুর্বৃত্তদের উপর নির্ভর করে যদি রাজ্য চালাতে হয়, তাহলে এরকম ভয়ঙ্কর ঘটনা ঘটতেই থাকবে। সরকার এখনও সতর্ক হোন।" ভাঙড়ের ঘটনাবলীর পক্ষে সাফাই দিচ্ছেন রাজ্যের মন্ত্রীরা। মঙ্গলবার বামনঘাটায় বাম সমর্থকদের গাড়িতে সশস্ত্র হামলা সম্পর্কে কোনও কথাই খরচ করা হয়নি সরকারের তরফে। সেই অবস্থায় রাজ্যপাল বা শঙ্খ ঘোষের মন্তব্য নিঃসন্দেহে সরকারের অস্বস্তি বাড়াবে। 

First Published: Wednesday, January 09, 2013, 22:56


comments powered by Disqus