প্রেসিডেন্সিতে হামলাকারীদের ক্রিমিনাল বললেন রাজ্যপাল

প্রেসিডেন্সিতে যাঁরা হামলা চালিয়েছে তাদের ক্রিমিনাল হিসেবেই গণ্য করা উচিত। রাজ্য সরকারের অস্বস্তি আরও বাড়িয়ে বৃহস্পতিবার এই মন্তব্য করেন রাজ্যপাল এম কে নারায়ণন।

Updated: Apr 11, 2013, 06:28 PM IST

প্রেসিডেন্সিতে যাঁরা হামলা চালিয়েছে তাদের ক্রিমিনাল হিসেবেই গণ্য করা উচিত। রাজ্য সরকারের অস্বস্তি আরও বাড়িয়ে বৃহস্পতিবার এই মন্তব্য করেন রাজ্যপাল এম কে নারায়ণন। 
বুধবার প্রেসিডেন্সিতে তৃণমূলের তাণ্ডব চলে। ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়  ঐতিহ্যের বেকার ল্যাবরেটরি। বৃহস্পতিবার নিন্দা করলেন রাজ্যপাল তথা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এম কে নারায়ণন। দিল্লিতে মঙ্গলবারের ঘটনার তীব্র নিন্দা করেছিলেন রাজ্যপাল এম কে নারায়ণন। বিবৃতিতে তিনি বলেন, রাজধানীতে রাজ্যের মুখ্যমন্ত্রী, অর্থমন্ত্রী সহ অন্য মন্ত্রীদের ওপর পূর্ব পরিকল্পিত হামলার ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। এই হামলা দেশের গণতান্ত্রিক মূল্যবোধকে আঘাত করেছে। এই ধরনের ঘটনার তীব্র নিন্দা হওয়া উচিত। যাঁরা এই হামলায় জড়িত বা যাঁরা এতে প্ররোচনা দিয়েছেন, তাঁরা গণতান্ত্রিক কাঠামোর সীমা লঙ্ঘন করেছেন। গণতান্ত্রিক পদ্ধতিতে নির্বাচিত মুখ্যমন্ত্রী, অর্থমন্ত্রী ও মন্ত্রিসভার অন্য সদস্যদের ওপর এই হামলার ঘটনা আধুনিক ভারতে নজিরবিহীন।
মঙ্গলবারের ঘটনার পরই রাজ্যজুড়ে সিপিআইএম নেতা-কর্মীদের দলীয় কার্যালয়, বাড়িতে একের পর এক হামলার ঘটনা ঘটে। ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যপাল।