৪৮ ঘণ্টায় ঝড়বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

Last Updated: Monday, May 13, 2013 - 11:27

টানা কয়েকদিনের গরমের পর খানিক স্বস্তি মিলল কলকাতায়।  রবিবার সন্ধে নামতেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে কয়েকটি জেলায় ঝড়বৃষ্টি হয়। উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা বৃষ্টি হয়েছে। মালদহ এবং পূর্ব মেদিনীপুরের সুতাহাটায় বাজ পড়ে মৃত্যু হয়েছে চারজনের। আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের  কয়েকটি জেলায় কালবৈশাখীর সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।
রবিবার সন্ধেতে ঝড়-বৃষ্টি হয়েছে কলকাতা সহ দুই ২৪ পরগনা, মালদহ, নদিয়া, মুর্শিদাবাদ, বর্ধমান, পুরুলিয়ার বিচ্ছিন্ন এলাকায়। ইতিমধ্যেই বাজ পড়ে মালদা ও পূর্বমেদিনীপুরের সুতাহাটা থানার ফকিরচক গ্রামে চারজনের মৃত্যু হয়েছে।
ঝড়বৃষ্টির জেরে বিভিন্ন জায়গায় ব্যাহত হয়ে ট্রেন চলাচল। গিধনি-খটকুরার মাঝে ঝড়ের জন্য তার ছিঁড়ে সন্ধে সাতটা থেকে রাত সাড়ে নটা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকে দক্ষিণ-পূর্ব রেলের খড়গপুর টাটা সেকশনে।
 
আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের  কয়েকটি জেলায় কালবৈশাখীর সতর্কতা জারি হয়েছে। দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, বর্ধমান, হুগলি এবং উত্তরবঙ্গের দুই দিনাজপুর ও মালদহে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে কালবৈশাখীর সতর্কতা জারি করা হয়েছে। কলকাতাসহ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুতসহ বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী চব্বিশ ঘণ্টার মধ্যে তামিলনাড়ুর দিকে সরে যাবে ঘূর্ণিঝড় মহাসেন। সোমবার দুপুরের পর থেকে মহাসেন এগোবে মধ্য বঙ্গোপসাগরের দিকে। আবহাওয়া দফতরের আশ্বাস, মহাসেনের প্রভাবে রাজ্যের কোথাও কোনও ক্ষয়ক্ষতির সম্ভাবনা নেই।



First Published: Monday, May 13, 2013 - 11:27


comments powered by Disqus