কার্টুনকাণ্ডে ধাক্কা খেল রাজ্য- অম্বিকেশ মহাপাত্রকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের নির্দেশ কোর্টের

কার্টুন কাণ্ডে হাইকোর্টের রায়ে বড়সড় ধাক্কা খেল রাজ্য।  মানবাধিকার কমিশনের প্রস্তাব অনুযায়ী এক মাসের মধ্যে অম্বিকেশ মহাপাত্র ও সুব্রত সেনগুপ্তকে পঞ্চাশ হাজার টাকা করে  ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি দীপঙ্কর দত্ত। মামলার খরচের জন্যেও অতিরিক্ত পঞ্চাশ হাজার টাকা দিতে হবে রাজ্যকে।  যাদবপুর থানার অ্যাডিশনাল ওসি ও এসআইয়ের বিরুদ্ধে  বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

Updated By: Mar 10, 2015, 04:29 PM IST

ওয়েব ডেস্ক: কার্টুন কাণ্ডে হাইকোর্টের রায়ে বড়সড় ধাক্কা খেল রাজ্য।  মানবাধিকার কমিশনের প্রস্তাব অনুযায়ী এক মাসের মধ্যে অম্বিকেশ মহাপাত্র ও সুব্রত সেনগুপ্তকে পঞ্চাশ হাজার টাকা করে  ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি দীপঙ্কর দত্ত। মামলার খরচের জন্যেও অতিরিক্ত পঞ্চাশ হাজার টাকা দিতে হবে রাজ্যকে।  যাদবপুর থানার অ্যাডিশনাল ওসি ও এসআইয়ের বিরুদ্ধে  বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।

২০১২ সালের ১২ এপ্রিল  যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র কার্টুনকাণ্ডে গ্রেফতার হন। অম্বিকেশবাবুকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার সুপারিশ করেছিল মানবাধিকার কমিশন। পুলিসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করা হয়। কিন্তু ন মাস পেরিয়ে যাওয়ার পরেও রাজ্য সরকার ব্যবস্থা না নেওয়ায় অম্বিকেশ মহাপাত্র হাইকোর্টের দ্বারস্থ হন। এই মামলারই আজ রায় দিল হাইকোর্ট। আদালতের রায়ে খুশি অম্বিকেশ।

.