শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ, আদালতে ফের ধাক্কা সরকারের

আবার আদালতে ধাক্কা খেল রাজ্য সরককার। এবার শিক্ষাক্ষেত্রে শিক্ষক নিয়োগের পরীক্ষায় স্থগিতাদেশ জারি করল হাইকোর্ট। তেইশে ডিসেম্বর ওই পরীক্ষা হওয়ার কথা ছিল। প্রাথমিকে ৩৪ হাজার পদে নিয়োগের জন্য গত ১৯ অক্টোবর বিজ্ঞাপন দেয় রাজ্য সরকার। ওই বিজ্ঞাপনকে চ্যালেঞ্জ করে একাধিক মামলা দায়ের হয় হাইকোর্টে। মামলাকারীদের বক্তব্য ছিল, এনসিটিই-র নিয়ম মেনে প্রশিক্ষিতদের যে সুযোগ পাওয়ার কথা, বিজ্ঞাপনে তা উল্লেখ করা হয়নি।

Updated: Dec 13, 2012, 07:01 PM IST

আবার আদালতে ধাক্কা খেল রাজ্য সরককার। এবার শিক্ষাক্ষেত্রে শিক্ষক নিয়োগের পরীক্ষায় স্থগিতাদেশ জারি করল হাইকোর্ট। তেইশে ডিসেম্বর ওই পরীক্ষা হওয়ার কথা ছিল।
প্রাথমিকে ৩৪ হাজার পদে নিয়োগের জন্য গত ১৯ অক্টোবর বিজ্ঞাপন দেয় রাজ্য সরকার। ওই বিজ্ঞাপনকে চ্যালেঞ্জ করে একাধিক মামলা দায়ের হয় হাইকোর্টে। মামলাকারীদের বক্তব্য ছিল, এনসিটিই-র নিয়ম মেনে প্রশিক্ষিতদের যে সুযোগ পাওয়ার কথা, বিজ্ঞাপনে তা উল্লেখ করা হয়নি।
আজ ওই আবেদনের ভিত্তিতে নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। নির্দেশে বলা হয়েছে, যে পদ্ধতিতে বিজ্ঞাপন দেওয়া হয়েছে তা অসাংবিধানিক। সেকারণে এই বিজ্ঞাপনের ভিত্তিতে কোনও পরীক্ষা নেওয়া যাবে না।