ঐশ্বর্য-অভিজ্ঞানের হেফাজত নিয়ে রায় আজ

মায়ের হেফাজতেই শিশুরা

মায়ের হেফাজতেই শিশুরাআপাতত মায়ের হেফাজতেই থাকবে অভিজ্ঞান-ঐশ্বর্য। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের অন্তর্বর্তীকালীন নির্দেশে বিচারক জানিয়েছেন, দুটি শিশু মা সাগরিকার সঙ্গেই থাকবে। প্রয়োজনে একজন মনোবিদ তাদের দেখাশোনা করতে পারবেন। সপ্তাহে একবার কাকা অরুণাভাস ভট্টাচার্য শিশুদুটির সঙ্গে দেখা করতে পারবেন। তবে হাইকোর্টের নির্দেশ দেখা করতে হবে দুই পরিবারের বাড়ি ছাড়া তৃতীয় কোনও জায়গায়। আপাতত স্থির হয়েছে এক আইনজীবীর বাড়িতেই দেখা করবেন তারা।

নরওয়ে থেকে ফেরার পর ঐশ্বর্য ও অভিজ্ঞানকে হেফাজতে পেতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মা সাগরিকা ভট্টাচার্য। মঙ্গলবার হাইকোর্টে হাজির হয়ে, শিশুদের কাকা অরুণাভাস ভট্টাচার্য জানান, শিশুদুটিকে তাঁর হেফাজত থেকে নিয়ে গেছে বর্ধমানের চাইল্ড ওয়েলফেয়ার কমিটি। সঙ্গে ছিলেন সাগরিকা। শিশু দুটিকে রাতের মধ্যেই কাকা অরুণাভাস ভট্টাচার্যের কাছে ফেরানোর নির্দেশ দেন বিচারপতি দীপঙ্কর দত্ত।

এই বিষয়ে কুলটি থানার পুলিসের কাছে রিপোর্ট চাওয়া হয়। বুধবার আদালতে কুলটি থানার পুলিস রিপোর্টে জানায়, সারারাত খুঁজেও পাওয়া যায়নি মা ও শিশুদের। আইনজীবীর মধ্যস্থতায় গতকাল দুই শিশু সহ সাগরিকা ভট্টাচার্য আদালতে হাজির হলে  শুরু হয় শুনানি। এরপর শিশুদের মা এবং কাকার উপস্থিতিতে বিচারপতি ঐশ্বর্য এবং অভিজ্ঞানের বক্তব্য শুনে রায় দেওয়ার জন্য আজকের দিনটিকে ধার্য করেন।






First Published: Thursday, January 10, 2013, 15:50


comments powered by Disqus