দুর্গাপুজোয় ৯দিন, কালীপুজোয় ৪দিন ছুটি পাবেন সরকারি কর্মীরা

রাজ্য সরকারি কর্মীদের ছুটির তালিকা আরও লম্বা হল। আগামী বছর থেকে দুর্গাপুজো এবং কালীপুজোয় অতিরিক্ত ছুটি পাবেন কর্মীরা। মঙ্গলবার এব্যাপারে বিজ্ঞপ্তি জারি করেছে অর্থ দফতর। বিজ্ঞপ্তি অনুযায়ী দুর্গাপুজোর সময় একটানা ৯ দিন এবং কালীপুজোর সময় একটানা ৪ দিন ছুটি পাবেন সরকারি কর্মীরা।

Updated: Oct 30, 2013, 11:22 PM IST

রাজ্য সরকারি কর্মীদের ছুটির তালিকা আরও লম্বা হল। আগামী বছর থেকে দুর্গাপুজো এবং কালীপুজোয় অতিরিক্ত ছুটি পাবেন কর্মীরা। মঙ্গলবার এব্যাপারে  বিজ্ঞপ্তি জারি করেছে অর্থ দফতর। বিজ্ঞপ্তি অনুযায়ী দুর্গাপুজোর সময় একটানা ৯ দিন এবং কালীপুজোর সময় একটানা ৪ দিন ছুটি পাবেন সরকারি কর্মীরা।
দীর্ঘদিন ধরেই  বকেয়া রয়েছে ৩৮ শতাংশ ডিএ। এনিয়ে রাজ্য সরকারি কর্মীদের মধ্যে তৈরি হয়েছে ক্ষোভ। অতিরিক্ত ছুটি ঘোষণা করে কর্মীদের ক্ষোভ কমানোর চেষ্টা করছে রাজ্য সরকার। আগামী বছরের ছুটির তালিকা ঘোষণা করে মঙ্গলবার একটি বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য অর্থ দফতর। সেখানে দেখা যাচ্ছে ষষ্ঠীর দিন, লক্ষ্মীপুজোর পরের দিন, এবং কালীপুজোর পরের দিন ছুটি ঘোষণা করা হয়েছে।
বিজ্ঞপ্তি অনুযায়ী ২০১৪ চোদ্দো সালে অষ্টমী ২ অক্টোবর পড়ায় ওই দিন গান্ধী জয়ন্তীর ছুটি থেকে বঞ্চিত হচ্ছেন সরাকরি কর্মচারীরা। সেই কারণে ষষ্ঠীর দিন অতিরিক্ত ছুটি ঘোষণা করা হয়েছে। ৩ অক্টোবর নবমী এবং দশমী একই দিনে পড়ায় নষ্ট যাচ্ছে আরও একটি ছুটি। আর সেই কারণে লক্ষ্মীপুজোর পরের দিন ছুটি ঘোষণা করা হয়েছে। ভাইফোঁটা পড়েছে ২৫ অক্টোবর। সেদিন শনিবার হওয়ায় কর্মীদের এমনিই ছুটি থাকবে। সেজন্যই ২৪ অক্টোবর কালীপুজোর ভাসান উপলক্ষে ছুটি দেওয়া হয়েছে। এর ফলে সব মিলিয়ে কালীপুজোর সময় একটানা ৪দিন ছুটি পাবেন সরকারি কর্মীরা। আর দুর্গাপুজোর সময়  ছুটি পাবেন একটানা ৯দিন ।