ক্যামেরায় প্রমাণ, হামলাকারীরা তৃণমূল কর্মী সমর্থক

Last Updated: Thursday, April 11, 2013 - 21:56

শাসকদলের নেতামন্ত্রীদের দাবি, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে হামলার সঙ্গে তৃণমূল কংগ্রেস বা টিএমসিপির কেউ জড়িত নন। চব্বিশ ঘণ্টার হাতে আসা এক্সক্লুসিভ ছবি কিন্তু সেকথা বলছে না। বুধবার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে হামলা। বৃহস্পতিবার আমরা দেখাই কারা যুক্ত ওই হামলার সঙ্গে। কারা ছিলেন তাদের কিছু পরিচয় পাওয়া গেছে।
ছবিতে প্রেসিডেন্সির গেটের সামনে যাঁকে দেখা যাচ্ছে, তিনি পার্থ বসু। কলকাতা পুরসভার ৪০ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর। বিধানসভার ডেপুটি স্পিকার সোনালি গুহর স্বামী।
ঘটনাস্থলে দেখা গিয়েছিল টিএমসিপি-র সম্পাদকমণ্ডলীর দুই সদস্য কৈলাশ মিশ্র ও তথাগত সাহাকে। তৃণমূল ছাত্র পরিষদের তরফে উমেশচন্দ্র কলেজ দেখার দায়িত্বে কৈলাস, কলকাতা ও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের দায়িত্বে তথাগত। ছিলেন সুরেন্দ্রনাথ সান্ধ্য কলেজের টিএমসিপি নেতা সুলতানও। রাজাবাজার এলাকার বাসিন্দা সুলতানের বিরুদ্ধে মধ্য কলকাতার বিভিন্ন থানায় একাধিক অভিযোগ রয়েছে। দুহাজার বারোর ২৮ এপ্রিল  তৃণমূল ছাত্র পরিষদ কর্মী আকিব জাভেদকে খুনের চেষ্টার অভিযোগ আছে তার বিরুদ্ধে। রয়েছে বেআইনি ভাবে অস্ত্র রাখার অভিযোগও। মুচিপাড়া থানায় দায়ের হওয়া অভিযোগের জিডি নম্বর তিন পাঁচ ছয় এক।
মাননীয় পঞ্চায়েতমন্ত্রী, ছবিতে কিন্তু স্পষ্ট দেখা যাচ্ছে, ঘটনার দিন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের গেটের বাইরে যাঁরা তালা ভাঙার চেষ্টা করছিলেন, তারাই পরে ভিতরে ঢুকে তাণ্ডব চালান।
তবে বৃহস্পতিবার রাত পর্যন্ত গ্রেফতার হয়েছে দুজন। হাওড়ার বোটানিক্যাল গার্ডেনের বাসিন্দা শুভজিত্‍ দত্ত এবং ক্যানিংয়ের শক্তিপল্লির বাসিন্দা জয়ন্ত হাওলাদার। তবে রাঘববোয়ালরা অবশ্য এখনও অধরা।
দেখুন ভিডিও



First Published: Friday, April 12, 2013 - 10:38


comments powered by Disqus