প্রেসিডেন্সি কাণ্ডের তদন্ত শুরু কমিশনের, বিশ্ববিদ্যালয়ে অমল মুখোপাধ্যায়

Last Updated: Tuesday, April 16, 2013 - 14:01

প্রেসিডেন্সি হামলার ঘটনার তদন্তের দায়িত্ব পাওয়ার পর আজ বিশ্ববিদ্যালয়ে ঘুরে গেলেন অমল মুখোপাধ্যায়। মানবাধিকার কমিশনের তরফে আগামী বৃহস্পতিবার থেকে ওই তদন্ত শুরু হবে বলে তিনি জানান। আজ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার সহ অনেকের সঙ্গে কথা বলেন প্রেসিডেন্সি কলেজের ওই প্রাক্তন অধ্যক্ষ। ১৫ দিনের মধ্যেই কমিশনকে তিনি রিপোর্ট জমা দেবেন বলে জানান অমল মুখোপাধ্যায়।
প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনায় পুলিসি তদন্তের পাশাপাশি আলাদা তদন্তের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য মানবাধিকার কমিশন। ওই দিন ঠিক কী ঘটেছিল তা জানতে তদন্তের দায়িত্ব দেওয়া হয় প্রেসিডেন্সি কলেজের প্রাক্তন অধ্যক্ষ অমল মুখোপধ্যায়কে। 

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনার তদন্ত শুরু করল রাজ্য মানবাধিকার কমিশন। কমিশনের তরফে বিশ্ববিদ্যালয়ে পৌঁছেছেন প্রেসিডেন্সি কলেজের প্রাক্তন অধ্যক্ষ অমল মুখোপাধ্যায়। পুলিসকে তদন্তের নির্দেশ দিলেও নিজেরাও এই ঘটনার তদন্তের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য মানবাধিকার কমিশন। ইতিমধ্যেই এই ঘটনার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী। বিশ্ববিদ্যালয়ে গিয়ে গোটা ঘটনার জন্য ছাত্রছাত্রীদের কাছে ক্ষমা চেয়েছেন উপাচার্য তথা রাজ্যপাল এম কে নারায়ণন।
যদিও এপর্যন্ত ঘটনায় মূল অভিযুক্ত দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে তেমন কোনও ব্যবস্থা নেয়নি শাসক দল। দিল্লিতে মুখ্যমন্ত্রী ও অর্থমন্ত্রীকে নিগ্রহের ঘটনা থেকে নজর সরাতে ষড়যন্ত্র করে প্রেসিডেন্সিতে হামলার ঘটনা ঘটানো হয়েছে বলে দাবি তৃণমূলের। যদিও বিরোধীদের অভিযোগ, গোটা ঘটনায় অভিযুক্তদের আড়াল করতে চাইছে সরকার।     



First Published: Tuesday, April 16, 2013 - 14:01


comments powered by Disqus