বিধাননগরবাসীর নিরাপত্তা বাড়াতে পরিচয়পত্র

পরপর বেশ কয়েকটি ডাকাতি, চুরি ও ছিনতাইয়ের ঘটনায় প্রশ্নের মুখে দাঁড়িয়ে বিধাননগরের নিরাপত্তা। বার বার প্রশ্নের সম্মুখীন হয়েছে প্রশাসনিক নিরাপত্তা। এই পরিস্থিতিতে অপরাধ রুখতে এবার সচিত্র পরিচয়পত্র চালু করছে বিধাননগর কমিশনারেট।

Updated: Jul 1, 2012, 11:56 AM IST

পরপর বেশ কয়েকটি ডাকাতি, চুরি ও ছিনতাইয়ের ঘটনায় প্রশ্নের মুখে দাঁড়িয়ে বিধাননগরের নিরাপত্তা। বার বার প্রশ্নের সম্মুখীন হয়েছে প্রশাসনিক নিরাপত্তা। এই পরিস্থিতিতে অপরাধ রুখতে এবার সচিত্র পরিচয়পত্র চালু করছে বিধাননগর কমিশনারেট। পরিচারক, পেয়িং গেস্ট, গাড়ির চালকদের নাম ঠিকানা ও ছবি সহ বিস্তারিত বিবরণ পুলিসের কাছে জমা দিতে হবে। ইতিমধ্যেই ওই এলাকার প্রত্যেক বাড়িতে ফর্ম দেওয়ার কাজ শুরু হয়েছে।  
পরিচারক এবং গাড়িচালকের কাজ করার জন্য বহু মানুষ আসেন বিধাননগরে। এছাড়াও পেয়িং গেস্ট হিসেবেও থাকেন অনেকেই। যাঁদের সঠিক পরিচয় জানা সম্ভব হয়ে ওঠে না। এদের প্রত্যেকের ছবি সহ নাম ও ঠিকানা লিখে পুলিসের কাছে জমা দেওয়ার জন্য বাড়ি বাড়ি ফর্ম দেওয়ার কাজ শুরু করেছে পুলিস। বিভিন্ন আবাসনগুলিকেও এই ফর্ম পূরণ করে জমা দেওয়ার কথা বলা হয়েছে। এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিধাননগরবাসী।
পরিচয়পত্র চালু হলে নিজেদের যেমন সুরক্ষার ব্যবস্থা হবে, পাশাপাশি পুলিসের ক্ষেত্রেও অপরাধ আটকাতে বিশেষ সুবিধা হবে বলে মনে করছেন বিধাননগরের বাসিন্দারা।