কলকাতায় নতুন একটি রেস্তোরাঁ, আদতে ইছামতী একটি আদর্শ বাঙালি খাবার হোটেল

কলকাতায় নতুন একটি রেস্তোরাঁ খুলল। নামেই রেস্তোরাঁ আদতে ইছামতী একটি আদর্শ বাঙালি খাবার হোটেল। এপার আর ওপার দুই বাংলার খাবার পাওয়া যাচ্ছে বালিগঞ্জের এই হোটেলে। মুলো দিয়ে শোল মাছের টক। কিম্বা শিদল শুটকির ভর্তা। হারিয়ে যাওয়া সেই সব স্মৃতি নিয়েই যাত্রা শুরু ইছামতীর। এক হেঁসেলেই মিলছে  দুই বাংলার  সব খাবার। কোষ্ঠি ঠিকুজি মিলিয়ে কোনটা এপারের  আর কোনটা ওপারের প্রশ্ন করলেই মিলবে সেই উত্তরও। কালোজিরে বেগুন ইলিশের আদি না কী  গঙ্গার এ পাড়, আবার বেগুন-কাঁচকলা ইলিশের সঙ্গে রয়েছে পদ্মার যোগাযোগ। ইচ্ছামতীতে খাবারে তত্ততালাশে যিনি হেঁশেল সামলাচ্ছেন তাঁর সঙ্গে আবার কলমেরও যোগাযোগ ছিল।

Updated By: Jul 17, 2016, 10:40 PM IST
 কলকাতায় নতুন একটি রেস্তোরাঁ, আদতে ইছামতী একটি আদর্শ বাঙালি খাবার হোটেল

ওয়েব ডেস্ক: কলকাতায় নতুন একটি রেস্তোরাঁ খুলল। নামেই রেস্তোরাঁ আদতে ইছামতী একটি আদর্শ বাঙালি খাবার হোটেল। এপার আর ওপার দুই বাংলার খাবার পাওয়া যাচ্ছে বালিগঞ্জের এই হোটেলে। মুলো দিয়ে শোল মাছের টক। কিম্বা শিদল শুটকির ভর্তা। হারিয়ে যাওয়া সেই সব স্মৃতি নিয়েই যাত্রা শুরু ইছামতীর। এক হেঁসেলেই মিলছে  দুই বাংলার  সব খাবার। কোষ্ঠি ঠিকুজি মিলিয়ে কোনটা এপারের  আর কোনটা ওপারের প্রশ্ন করলেই মিলবে সেই উত্তরও। কালোজিরে বেগুন ইলিশের আদি না কী  গঙ্গার এ পাড়, আবার বেগুন-কাঁচকলা ইলিশের সঙ্গে রয়েছে পদ্মার যোগাযোগ। ইচ্ছামতীতে খাবারে তত্ততালাশে যিনি হেঁশেল সামলাচ্ছেন তাঁর সঙ্গে আবার কলমেরও যোগাযোগ ছিল।

আরও পড়ুন বিশ্বজুড়ে পাড়ায় পাড়ায় জঙ্গিদাদের কোচিং সেন্টার চলছে!

অতএব পুজো পুজো গন্ধ মাখা নিরামিষ পাঁঠা, কিম্বা আলু বেগুন দিয়ে ছোট ট্যাংরা ঝোল। বাঁকুড়ার বর অনায়াসে বরিশালি কনের সঙ্গে মনকষাকষি মিটিয়ে ফেলতে পারেন ইছামতীর খাবার টেবিলে।

আরও পড়ুন  লালবাজারের কড়া নির্দেশ পাঠানো হল শহরের হোটেলগুলিতে

.