বেআইনি টোটো, ভ্যানো বন্ধ করার ইস্যুতে হাইকোর্টে তোপের মুখে পড়ল রাজ্য

বেআইনি টোটো, ভ্যানো বন্ধ করার ইস্যুতে হাইকোর্টে প্রধান বিচারপতির তোপের মুখে পড়ল রাজ্য। বেআইনি টোটো ও ভ্যানো বন্ধের নির্দেশ থাকা সত্ত্বেও, কেন তা অমান্য করা হল? বলেন মঞ্জুলা চেল্লুর। রাজ্যের তরফে পরিবহণ সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের যুক্তি ছিল, আর্থ-সামাজিক কারণেই টোটো বন্ধ করা যায়নি। এনিয়ে বিরক্তি প্রকাশ করেন মঞ্জুলা চেল্লুর। রাজ্যে বেআইনি টোটো ও ভ্যানো বন্ধ করতে আজ হাই পাওয়ারড কমিটি গড়ল আদালত নিজেই।

Updated By: May 6, 2016, 04:11 PM IST
বেআইনি টোটো, ভ্যানো বন্ধ করার ইস্যুতে হাইকোর্টে তোপের মুখে পড়ল রাজ্য

ওয়েব ডেস্ক: বেআইনি টোটো, ভ্যানো বন্ধ করার ইস্যুতে হাইকোর্টে প্রধান বিচারপতির তোপের মুখে পড়ল রাজ্য। বেআইনি টোটো ও ভ্যানো বন্ধের নির্দেশ থাকা সত্ত্বেও, কেন তা অমান্য করা হল? বলেন মঞ্জুলা চেল্লুর। রাজ্যের তরফে পরিবহণ সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের যুক্তি ছিল, আর্থ-সামাজিক কারণেই টোটো বন্ধ করা যায়নি। এনিয়ে বিরক্তি প্রকাশ করেন মঞ্জুলা চেল্লুর। রাজ্যে বেআইনি টোটো ও ভ্যানো বন্ধ করতে আজ হাই পাওয়ারড কমিটি গড়ল আদালত নিজেই।

পনের দিনের মধ্যে এই কমিটি ব্যবস্থা নেবে। হাইকোর্টের গড়ে দেওয়া এই কমিটিতে থাকছেন স্বরাষ্ট্রসচিব, ডিজিপি জিএমপি রেড্ডি, কলকাতা, হাওড়া, বিধাননগর ও বারাকপুরের চার পুলিস কমিশনার এবং পরিবহণ দফতরের কর্তারা। এবিষয়ে পরে পরিবহণ সচিব জানান, আদালত যা নির্দেশ দিয়েছে তা তাঁরা পালন করবেন।  

.