ফের কি মঞ্চে দেখা যাবে মুকুল রায়কে?

Updated By: Aug 6, 2017, 08:52 PM IST
ফের কি মঞ্চে দেখা যাবে মুকুল রায়কে?

ওয়েব ডেস্ক: ৯ অগাস্ট ফের খোলা হাওয়ার অনুষ্ঠান। অস্তিত্ব জানান দিচ্ছে ন্যাশনালিস্ট তৃণমূল কংগ্রেস। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়, কুণাল ঘোষদের। ফের কি মঞ্চে দেখা যাবে মুকুল রায়কে? রাজনৈতিক মহলে শুরু হয়েছে জল্পনা। মুকুল রায় অবশ্য সে সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন।

১২ অক্টোবর, ২০১৫- ২০১৫-র মহালয়ার দিন আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটে ন্যাশনালিস্ট তৃণমূল কংগ্রেসের মুখপত্র খোলা হাওয়া পত্রিকার। সমাজের বিভিন্ন  স্তর থেকে আসা মানুষ ছিলেন অনুষ্ঠানে। মঞ্চে ছিলেন মুকুল রায়, রেজ্জাক মোল্লাও। নতুন দলের সভাপতি অমিতাভ মজুমদার হলেও মেঘনাদের মতোই জুড়ে ছিলেন মুকুল রায়। সারদা কাণ্ডে সিবিআই ডাকার পর তখন দলের সঙ্গে অনেকটাই দূরত্ব বেড়ে গিয়েছিল তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের।

১৬ ফেব্রুয়ারি, ২০১৬- ধীরে ধীরে সেই দূরত্ব অবশ্য কমতে থাকে। মমতা-মুকুল বৈঠকের পর অনেকটাই বরফ গলে। ২০১৬-র ১৬ ফেব্রুয়ারিতে বলা হয়, তৃণমূলের সঙ্গে মিশে যাবে জাতীয়তাবাদী তৃণমূল কংগ্রেস। কিন্তু খাতায়-কলমে এখনও অস্তিত্ব রয়েছে এই দলের।

৯ অগাস্ট, ২০১৭- ফের সেই খোলা হাওয়ার কর্মসূচি। আগামী ৯ অগাস্ট খোলা হাওয়ার অনুষ্ঠান। আয়োজক ন্যাশনালিস্ট তৃণমূল কংগ্রেসের ওয়ার্কিং প্রেসিডেন্ট সূর্য মুখার্জি। সূত্রের খবর, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, লকেট চট্টোপাধ্যায়, তৃণমূলের সাসপেন্ডেড সাংসদ কুণাল ঘোষকে আমন্ত্রণ জানানো হয়েছে।

খোলা হাওয়ার এই অনুষ্ঠান ঘিরেই ফের রাজনৈতিক মহলে জল্পনা। এখনও এই দলের  অস্তিত্ব, বিজেপির দিকে ঝুঁকে পড়া নিয়েই নানা মহলে নানা গুঞ্জন। মুকুল রায়কে কি দেখা যাবে এই মঞ্চে? সম্প্রতি দিল্লিতে অরুণ জেটলির সঙ্গে প্রাতরাশ, ২১ জুলাইয়ের মঞ্চে থেকেও নেই। সাম্প্রতিক ঘটনাপ্রবাহ কি অন্য কোনও দিকে ইঙ্গিত দিচ্ছে? মুকুল রায় নিজে অবশ্য যাবতীয় জল্পনায় জল ঢেলে দিয়েছেন।

খোলা হাওয়ার অনুষ্ঠান সম্পর্কে তিনি কিছুই জানেন না বলে দাবি মুকুল রায়ের। কাদের অনুষ্ঠান, কেন অনুষ্ঠান, এ সম্পর্কে তাঁর কোনও ধারণাই নেই। আগামী ৯ তারিখ হলদিয়ায় তাঁর অনুষ্ঠান রয়েছে বলেও জানান তিনি।

নিউ আলিপুরে বৃদ্ধের রহস্য মৃত্যুর তদন্তে উঠছে একাধিক প্রশ্ন

রোগীকে ভেন্টিলেশনে ফেলে রেখে বিল বাড়ানোর দিন শেষ, রাজ্য আনছে ব্রেন ডেথ অডিট

.