দিল্লির মসনদই লক্ষ্য, স্পষ্ট করলেন মমতা, জগনমোহনের সঙ্গে বৈঠকে বললেন, রাজ্য ভাগ মানছি না

Last Updated: Wednesday, November 20, 2013 - 21:19

এই মুহুর্তে কেন্দ্রই যে তাঁর লক্ষ্য বিধানসভায় তা স্পষ্ট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিধানসভায় বক্তব্য রাখার সময় মুখ্যমন্ত্রী কংগ্রেসের উদ্দেশ্যে বলেন, কেন্দ্রে ক্ষমতায় আসবে আঞ্চলিক দলগুলি। তিনি এও বলেন, লোকসভায় একলাই লড়বে তাঁর দল। আর বুধবারই নবান্নয় অন্ধ্রের ওয়াইএসআর কংগ্রেসের নেতা জগনমোহন রেড্ডির সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। 
ক্রমশ কংগ্রেস বিরোধিতার সুর চড়াচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার ওয়াইএসআর কংগ্রেসের প্রধান জগনমোহন রেড্ডিকে পাশে বসিয়ে। এবার ইস্যু রাজ্যভাগ। ভোটে ইস্যু। তৃণমূল ডিভাইড অ্যান্ড রুল চায় না। দার্জিলিংয়ে আমরা বিশেষ সুবিধা দিয়েছি। 
 
ইউপিএ ছাড়ার পর থেকেই আঞ্চলিক দলগুলিকে নিয়ে ফেডারেল ফ্রন্ট গড়ার চেষ্টা চালাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। আর সেই লক্ষ্যে প্রথম থেকেই জগনমোহনের সঙ্গে যোগাযোগ রেখে চলছে তৃণমূল কংগ্রেস। চার বাম দলের উদ্যোগে সাম্প্রদায়িকতা বিরোধী কনভেনশনে মমতার টার্গেটে থাকা বেশ কিছু দল যোগ দিলেও, ছিল না জগনমোহনের দল। বুধবার নবান্নয় বৈঠকে যে ফেডারেল ফ্রন্ট নিয়ে কথা হয়েছে, কার্যত তা মেনেই নিয়েছেন মুখ্যমন্ত্রী।
 
ইউপিএ ছাড়ার পর থেকে এফডিআই, মূল্যবৃদ্ধি, রাজ্যের ঋণে সুদ মকুব সহ নানা ইস্যুতে কংগ্রেসকে টার্গেট করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবারও করলেন। তবে রাজ্যভাগ ইস্যুতে বিজেপি-র ভূমিকা সম্পর্কে টু শব্দটিও করলেন না তৃমমূল নেত্রী। স্পিকটি নট জগনমোহনও।



First Published: Wednesday, November 20, 2013 - 21:19


comments powered by Disqus