একশ দিনের কাজের তদারকি করতে সোমবার সুব্রতকে ফোন করবেন জয়রাম

Last Updated: Saturday, September 29, 2012 - 21:30

প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা প্রকল্পে অর্থ বরাদ্দ  হওয়ার পর, এবার একশ দিনের কাজের প্রকল্পে গতি আনতে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী জয়রাম রমেশের সঙ্গে কথা বলবেন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। সোমবার টেলিফোনে তাঁদের কথা হবে বলে মহাকরণ সূত্রে জান গিয়েছে। সমর্থন তোলার পর কেন্দ্রের অসহযোগিতার প্রসঙ্গ যখন উঠছে বিভিন্ন মহল থেকে, তখন পঞ্চায়েতমন্ত্রীর দাবি, কেন্দ্রের থেকে যথেষ্টই সহযোগিতা পাচ্ছে তাঁর দফতর।   
কিছুদিন আগেও বাম প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের পর, কেন্দ্রীয় গ্রামোন্নয়নমন্ত্রী সমালোচনা করেন এ রাজ্যের পঞ্চায়েত দফতরের কাজ নিয়ে। তা নিয়ে পাল্টা প্রতিক্রিয়া জানাতে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন সুব্রত মুখোপাধ্যায়ও। তখন কংগ্রেস-তৃণমূল জোট টিকে ছিল। এখন জোট নেই। একে অপরের বিরুদ্ধে তোপ দাগছেন দু`দলের নেতারা। এই রাজনৈতিক পরিস্থিতিতে আগামী সোমবার টেলিফোনে কথা হতে চলেছে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী জয়রাম রমেশের সঙ্গে সুব্রত মুখার্জির। বিষয়, একশ দিনের কাজে বায়োমেট্রিক কার্ডের ব্যবহার।
 
কেন্দ্রের কাছে আর্থিক দাবিতে যখন সরব তাঁর দলের শীর্ষ নেতারা, তখন রাজ্যে সড়ক নির্মাণের জন্য পঞ্চায়েত দফতরকে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা প্রকল্পে ৪ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রক। আর এতে উচ্ছ্বসিত সুব্রত মুখোপাধ্যায়। তাঁর দাবি, পঞ্চায়েত দফতর নিয়ে তাঁকে কোনও প্রতিবন্ধকতার মধ্যে পড়তে হয়নি।
 



First Published: Saturday, September 29, 2012 - 21:30


comments powered by Disqus